• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

লন্ডনে বন্ধ করা হলো শাকিবের শুটিং

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুন ২০১৭, ২৩:৩০

দেশীয় ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান এখন ছবির শুটিংয়ে লন্ডনে। সেখানে তার অভিনীত 'চালবাজ' ছবির শুটিং বন্ধ করে দেয়া হয়েছে। কলকাতার সিনে ফেডারেশন ও এসকে মুভিজের মধ্যে দ্বন্দ্ব এখন চরমে। ফেডারেশন অফ সিনে টেকনিশিয়ান অ্যান্ড ওয়াকার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া (এফসিটিডাব্লিউইআই)-কে এসকে মুভিজের পক্ষ থেকে আইনি নোটিশ পাঠিয়েছে নায়েক নায়েক অ্যান্ড কম্পানি।

ফেডারেশনের বিরুদ্ধে প্রোডাকশন হাউজটির অভিযোগ, ব্রিটেনে জয়দীপ মুখার্জির 'চালবাজ' ছবির শুটিং করার কথা ছিল। ফেডারেশনের খামখেয়ালি মনোভাবের জন্য সেই শুটিং শুরু করা যায়নি। এখনো ব্রিটেনে রয়েছেন কলাকুশীলবরা। তবে ফেডারেশনের অনুমতি না পাবার কাজ শুরু করা যাচ্ছে না।

ছবির দুই পাত্র-পাত্রী শাকিব খান ও শুভশ্রী গাঙ্গুলী লন্ডনে রয়েছেন। কিন্তু, শুটিংয়ের অনুমতি দিচ্ছে না এফসিটিডাব্লিউইআই প্রেসিডেন্ট স্বরূপ বিশ্বাস। তিনি জানিয়েছেন, ১৯ জন টেকনিশিয়ানকে লন্ডনে না নিয়ে যাওয়া পর্যন্ত শুটিং করতে পারবে না প্রযোজক সংস্থা।

নোটিশে আরো বলা হয়েছে, বিদেশে শুটিং করার জন্য এফসিটিডাব্লিউইআই-র সঙ্গে স্বাক্ষরিত হয়েছিল ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়শনের। সেই চুক্তি মেনে কাজ করতে হতো প্রযোজক সংস্থাগুলিকে।

এদিকে ৩০ এপ্রিল চুক্তির মেয়াদ ফুরিয়েছে। ফলে সেই গাইডলাইন মানতে আর বাধ্য না প্রযোজকরা। তবুও ১৫ দিন আগে বিজ্ঞপ্তি দিয়ে ব্রিটেনে শুটিংয়ের বিষয়ে জানানো হয়েছিল ফেডারেশনকে। নোটিশে জানানো হয় ১৭ জুন প্রযোজকসংস্থাকে একটি ইমেইল বার্তা পাঠায় এফসিটিডাব্লিউইআই। সেখানে বলা হয়, যেহেতু চুক্তির মেয়াদ ফুরিয়েছে তাই শুটিংয়ের অনুমতি ফেডারেশন দেবে না।

শুটিং আটকে থাকায় বিপাকে পড়েছেন প্রযোজক সংস্থা। সংস্থার পক্ষ থেকে অশোক ধানুকা সেখান থেকে জানিয়েছেন, প্রযোজক সংস্থা বিদেশে শুটিং করতে গেলে এফসিটিডাব্লিউইআই-র চুক্তি মানতে বাধ্য না। তারপরও কাজ করতে দেয়া হচ্ছে না। বিদেশে কাজ না করে বসে থাকতে হচ্ছে কলাকুশীলব ও টেকনিশিয়ানদের। আগে থেকে বলা হয়েছিল ফেডারেশনকে। তারপরও ফেডারেশনের তরফ থেকে সাহায্য করা হল না। এমনিতে বাংলা ছবির প্রযোজকসংস্থাগুলির অবস্থা খারাপ। তার ওপর এমন চলতে থাকলে প্রযোজকরা উৎসাহ হারিয়ে ফেলবেন।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh