close
ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ | ০৩ ভাদ্র ১৪২৪

কাফনের কাপড় পরা নিয়ে যা বললেন শাকিব খান

এ এইচ মুরাদ
|  ১৯ জুন ২০১৭, ০৮:৪৭ | আপডেট : ১৯ জুন ২০১৭, ১৫:১৫
ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান। যৌথ প্রযোজনায় নির্মিত 'শিকারি' ছবির মাধ্যমে কলকাতা জয়যাত্রা শুরু করেছেন তিনি। আসছে ঈদুল ফিতরে মুক্তি প্রতীক্ষিত চার ছবির তিনটিরই নায়ক তিনি। সম্প্রতি যৌথ প্রযোজনার ছবি 'বস টু' ও 'নবাব' নিয়ে যৌথ প্রযোজনার নিয়মনীতি লঙ্ঘনের অভিযোগ তুলেছে এফডিসির ১৪টি সংগঠন। 'নবাব' ছবিতে অভিনয় করেছেন শাকিব খান।

প্রযোজক, পরিচালক, শিল্পীসহ ১৪ সংগঠনের নেতা কর্মীরা 'বস টু' ও 'নবাব' ঠেকাও আন্দোলনের অংশ হিসেবে রোববার এফডিসির সামনে বিক্ষোভ ধর্মঘট ও সেন্সর বোর্ড ঘেরাও করে। ওই দুই ছবির অনিয়ম নিয়ে তারা তথ্যমন্ত্রীর সঙ্গেও বৈঠক করেন। অতীতে সব আন্দোলনে শাকিব খানকে নেতৃত্ব দিতে দেখা গেছে। দু'বছর আগে বিদেশি ছবি ঠেকাতে কাফনের কাপড় পরে রাজপথে নেমেছিলেন তিনি। তাই চলমান আন্দোলনে শাকিবের না থাকা নিয়ে তার সমালোচনাও কম হচ্ছে না।

অনেকেই বলছেন যৌথ প্রযোজনার ছবি হাতে ধরিয়ে দিয়ে শাকিবের মুখ বন্ধ করে দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন শাকিব খান।

তিনি বলেন, আমার বিরুদ্ধে একটি অভিযোগ করা হয় কাফনের কাপড় পরে আন্দোলন করেছি। কিন্তু এখন আন্দোলন করছি না কেন। সেই আন্দোলনটা কি নিয়ে ছিল তার সব রেকর্ড রয়েছে। ওই আন্দোলনে কিন্তু যৌথ প্রযোজনা নিয়ে কোন কথা ছিল না। আমাদের জন্মের আগে থেকে যৌথ প্রযোজনার ছবি হচ্ছে। দূরদেশ, অন্যায় অবিচার এসবই তো যৌথ প্রযোজনার ছবি। আগে যদি যৌথভাবে ছবি হলে সমস্যা না থাকে তাহলে এখন সমস্যা কোথায়?

শাকিব খান বলেন, সবাইকে আরো একবার মনে করিয়ে দিতে চাই। আমি কাফনের কাপড় পরে আন্দোলন করেছি ঠিকই। সেই আন্দোলনের ব্যানারে স্পষ্ট করে লেখা ছিল, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় হিন্দি, উর্দু ছবি চলবে না’। আমাদের সেই আন্দোলন ছিল সরাসরি ভারতীয় ছবি আমদানি করে এদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শন না হয় তা নিয়ে।

তিনি আরো বলেন, আজ রাজপথে নেমে যারা নৈরাজ্য তৈরি করছেন তাদের অনেকেই তো যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করেছেন। তাহলে এখন সমস্যা কোথায়। আপনারা আন্দোলন না করে কাজে মনোযোগ দিন তাতে সবারই ভালো। আমি যেসব যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করেছি তার অনেকগুলোতেই এদেশের শিল্পীদের নিয়েছি। আমি প্রযোজককে বলেছি আমার দেশের শিল্পীদের ছবিতে কাস্ট করার জন্য। আমি তো আর সবাইকে কাজ দিতে পারবো না।

রোববার রাতে চলচ্চিত্র বুকিং এজেন্ট, প্রদর্শক সমিতি ও হল মালিকদের যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বহু হিট সুপার হিট ছবির নায়ক শাকিব খান।

এইচএম     

  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়