• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

'এদেশের চলচ্চিত্রে আজ রাজাকারের জন্ম হয়েছে'

এ এইচ মুরাদ

  ১৮ জুন ২০১৭, ১৫:২৮

এদেশের চলচ্চিত্রে আজ রাজাকারের জন্ম হয়েছে। আমার দেশ, আমার সিনেমা হল, যদি চলে তাহলে আমাদের ছবি চলবে, কোনো রাজাকারের ছবি এদেশে চলতে পারে না। আমরা চলতে দেব না। চলচ্চিত্রের রাজাকারদের বাংলাদেশ থেকে বিদায় জানাচ্ছি। বললেন চিত্রনায়ক রিয়াজ।

রোববার বেলা ১২টায় বিএফডিসির সামনে যৌথ প্রযোজনার নামে প্রতারণার ছবি বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তির প্রতিবাদে অবস্থান ধর্মঘট করে বিএফডিসির ১৪টি সংগঠন।

পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, গুটিকয়েক লোক নিজেদের স্বার্থের উদ্দেশ্যে চলচ্চিত্র শিল্প ধ্বংসের পায়তারা করছে। তাদের জন্য এ শিল্পের সঙ্গে জড়িত হাজার পরিবার হুমকির মুখে পড়েছে। চলচ্চিত্রে সরকারিভাবে তৈরি নীতিমালা ভাঙার সাহস তারা কীভাবে পান তা দেখার সময় এসেছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু এ বিএফডিসি প্রতিষ্ঠা করেছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী আপনি হয়তো জানেন, অতীতে নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ের পর সারাদেশ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতি সরিয়ে ফেলেছিল তৎকালীন সরকার। কিন্তু এফডিসি একমাত্র সংগঠন যেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি কেউ সরানোর সাহস করেনি। যারা সরকারে থেকেও যৌথ প্রযোজনার ছবির সমর্থন দিয়ে সরকারের জনপ্রিয়তা কমাচ্ছে তাদের ব্যাপারে আপনি সিদ্ধান্ত নেবেন।

চিত্রনায়ক ফারুক বলেন, ভিনদেশি ছবি এনে এদেশে চালানো হচ্ছে। শিল্পীদের রক্তে গড়ে ওঠা এই এফডিসি। বাংলাদেশের কোনো প্রতারণামূলক ছবি মুক্তি দেয়া হবে না।

পপি বলেন, বাংলাদেশে এসে বাইরের মানুষজন কাজ করে যাবে আর আমরা বসে বসে দেখবো, সেটা কখনোই মেনে নেয়া হবে না। বাংলাদেশের মানুষ আমাদের শিল্পীদের কাজই দেখতে চায়। তাই সব প্রতারণার ছবির বিরুদ্ধে আমাদের আন্দোলন অব্যহত থাকবে।

যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি 'বস টু'র সেন্সর সার্টিফিকেট বাতিল ও যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা বন্ধের দাবিতে অবস্থান ধর্মঘটে অংশ নিয়েছিলেন চিত্রনায়ক ফারুক, মিশা সওদাগর, রিয়াজ, পপি, জায়েদ খান, সাইমন, বাপ্পী, পরী মণি, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, মালেক আফসারি, শাহীন সুমনসহ ১৪টি সংগঠনের কয়েক শ' মানুষ অংশ নেন।

দুপুর ১টায় ধর্মঘটকারীরা এফডিসির গেট থেকে মিছিল নিয়ে মগবাজারের ইস্কাটনে সেন্সর বোর্ডের সামনে অবস্থান নেয়।

এইচএম/সি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
জয়ের স্ত্রীর দাবি, সালমান শাহর মতোই তার স্বামীকে টার্গেট করা হলো
নতুন তিনটি চলচ্চিত্রে মিম
২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা
X
Fresh