• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ভিনদেশি চলচ্চিত্র : আই লাভ ইউ, ম্যান

এ এইচ মুরাদ

  ০৯ জুন ২০১৭, ১৩:৪৩

বার্ক অটোমান একজন সঙ্গীত পরিচালক। কিন্তু হঠাৎ তার জীবনে আঁধার নেমে আসে। তিনি চাকরি হারান। শুধু তাই না ওই কঠিন সময়ে তার প্রেমিকাও বার্ককে ছেড়ে চলে যান। এমন অবস্থায় তিনি সিদ্ধান্ত নেন ইস্তাম্বুলে আর না। নতুন জীবনের খোঁজে বার্ক পাড়ি জমান সাইপ্রাসে। সেখানে এক ছোট্ট শহরে নির্জনতাকে সঙ্গী করে নতুন জীবন শুরু করেন।

এক সময়ের সঙ্গীত পরিচালক জীবিকা হিসেবে বেছে নেন মাছ শিকারকে। একাকী জীবনে অভ্যস্থ মানুষটির সমুদ্রে মাছ ধরার সরঞ্জাম ছোট্ট একটা বোট (নৌকা)। দীর্ঘ ১৩ বছর ধরে সূর্য ও সমুদ্রের নীল জলে মাছ শিকার করে কাটছিল তার জীবন। যেখানে নেই কোনো পরিবর্তন।

প্রতিদিনের মতো ওইদিনও সমুদ্রে মাছ ধরা নিয়ে ব্যস্ত ছিলেন বার্ক। হঠাৎ তার বোটের কাছেই পাহাড় থেকে ঝাঁপ দেয় এক তরুণী। বার্ক মেয়েটিকে সমুদ্র থেকে উদ্ধার করে তার প্রাণ বাঁচান। মেয়েটির জ্ঞান ফেরার পর সে বার্কের সঙ্গে তর্ক শুরু করে। মেয়েটিকে ছেড়েই চলে যেতে চান বার্ক। এ সময় ২২ বছর বয়সী ইজেল বলেন, যে সে পায়ে ভীষণ আঘাত পেয়েছে। অবশেষে মৎসজীবী বার্কের বাড়িতে ইজেলের জায়গা হয়।

প্রথম থেকেই মেয়েটিকে ভালোভাবে নিতে পারে না বার্ক। তবে ঘটনার এক পর্যায়ে চঞ্চল ও অ্যাডভেঞ্চার পিয়াসী ইজেলের প্রতি দুর্বলতা অনুভব করেন তিনি। এদিকে ইজেল অনেকবার বোঝাতে চেয়েছে যে সে বার্ককে ভালোবাসে। ইজেল তার পরিবারের সঙ্গেও তাকে পরিচয় করিয়ে দেয়। পরিবারের সবাই বার্ককে পছন্দ করলেও ইঞ্জিনিয়ারিং পড়া মেয়ের বন্ধু হিসেবে কোনো মৎসজীবীকে মেনে নিতে চায় না তার বাবা।

তবে ওই ইজেলের জন্যই বার্কের জীবনে ব্যাপক পরিবর্তন আসে। ইজেলকে ভালোবেসে তিনি নতুনভাবে সঙ্গীত পরিচালনা শুরু করেন। গায়িকা হিসেবে বেছে নেন ইজেলকে। যার রয়েছে মিষ্টি গলা। পরিবারের সম্মতি নিয়ে বার্ককের সঙ্গে ইস্তাম্বুলে পাড়ি জমায় ইজেল। বহু প্রতিবন্ধকতার মাঝে গানের রেকর্ডিং হয়। একটি জনপ্রিয় টিভি শোতে গান গাইবারও সুযোগ পান তিনি।

তবে অসাধারণ রোমান্টিক ছবি ‘সেনি সেভিওরাম আদামিন’ যার ইংরেজি অর্থ ‘আই লাভ ইউ, ম্যান’র শেষটা হৃদয় বিদারক এবং অশ্রু জলেই শেষ হয়। রোমান্টিক ড্রামা ধাঁচের এ ছবিটি সময় পেলে দেখে নিতে পারেন। মন খারাপের ছবিটি আপনার মনকে নতুনভাবে উজ্জীবিত করবে তা বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে বার্ক-ইজেলের পরিচয় ও প্রেম পর্ব আপনাকে মুগ্ধ করবে। ভালোবাসার অথৈই সাগরে ভাসতে শেখাবে।

নাম : আই লাভ ইউ, ম্যান/ সেনি সেভিওরাম আদামিন

দেশ : তুরস্ক

পরিচালক : বিরে ডালকরান

গল্প : গোকহান হরজুম, গুল আবুস সেমেরসি

অভিনয় : জিমেন কারাছা, বারিস কিলিক, আয়েসেন গ্রুডা।

ক্যামেরা : সামি সায়ডান

মুক্তি সাল : ২০১৪

ফরমেট : ফিচার রোমান্টিক ড্রামা

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh