• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অনাগত সন্তান নিয়ে দুশ্চিন্তায় শিমু!

এ এইচ মুরাদ

  ০৭ জুন ২০১৭, ১৭:০১

অনাগত সন্তান নিয়ে বেশ দুশ্চিন্তায় রয়েছেন সুমাইয়া শিমু। আট বছরের সংসার শিমু-দিনার দম্পতির। তাদের কোনো সন্তান নেই। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর দিনারকে মা হবার খবর দেন শিমু। আনন্দে ভরে যায় পুরো সংসার।

কিন্তু হঠাৎ শিমুর মাঝে একটা পরিবর্তন দেখা যায়। তিনি একাকী কথা বলতে থাকে। এ নিয়ে দ্বিধায় পড়ে যান দিনার। প্রশ্ন উঠে কার সঙ্গে কথা বলেন শিমু। পরে জানা যায় সে তার গর্ভে থাকা অনাগত সন্তানের সঙ্গে কথা বলে।

এই শহরের নানান অসঙ্গতি ও সমস্যা গর্ভে থাকা সন্তান তার মাকে জানায়। সে এমন অনিরাপদ শহরে আসতে চায় না।

কিন্তু মা তাকে বুঝিয়ে বলে এত মানুষের শহরে তো একটু সমস্যা থাকবেই। ঘটনার এক পর্যায়ে মা হন শিমু। আনন্দের সীমা থাকে না যেন শিমু-দিনার দম্পতির।

এটি কোনো বাস্তব ঘটনা নয়। 'ছাড়পত্র' নামে নাটকে এমন একটি চরিত্রে দেখা যাবে সুমাইয়া শিমুকে। তার বিপরীতে রয়েছেন ইন্তেখাব দিনার। সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং শেষ হয়েছে।

শিমু-দিনার ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন নুসরাত জাহান নিপা, প্রণব সরকারসহ অনেকে। রচনা ও পরিচালনা করেছেন মানসুর আলম নির্ঝর।

এ ব্যাপারে পরিচালক আরটিভি অনলাইনকে বললেন, নাটকটিতে এই শহরের সমস্যা তুলে ধরার চেষ্টা করেছি। আমাদের পরবর্তীতে প্রজন্ম আসলে কতোটা নিরাপদ সেই বিষয়টি গল্পে দেখানো হবে। শিমু আপু মায়ের চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন। আশা করছি দর্শকদের নাটকটি ভালো লাগবে।

আসছে ঈদুল ফিতরে 'ছাড়পত্র' নাটকটি যেকোনো একটি বেসরকারি চ্যানেলে দেখানো হবে বলে জানান নির্মাতা।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh