• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কিডনি ও হার্টের জটিল রোগে আক্রান্ত শিল্পী আব্দুল জব্বার (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০১৭, ১১:৩২

‘তারা ভরা রাতের উজ্জ্বল এক তারা’ গানের শিল্পী আব্দুল জব্বার। কিডনি ও হার্টের জটিল রোগে আক্রান্ত এ কিংবদন্তি শিল্পী আজ তার গানের ‘মোনয়া পাখি’র মতোই হাসপাতালের কেবিনে বন্দী। তবে তাই বলে দুঃখ নিয়ে পৃথিবী ছাড়তে চান না তিনি। গানের মানুষটির আকুতি জীবনের এমন দুঃসময়ে কাছের মানুষগুলো দূরে সরে থাকবে না।

শিল্পী আব্দুল জব্বার ১৯৩৮ সালের ৭ নভেম্বর কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৫৮ সালে পাকিস্তান বেতারের মাধ্যমে গানের ভুবনে পথচলার শুরু।

তার গাওয়া ‘তুমি কি দেখছো প্রভু জীবনের পরাজয়’ গানটির মতো এখনই জীবনের পরাজয় মেনে নিতে চান না তিনি। কিডনি ও হার্টের অসুখ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি এ শিল্পী এভাবেই জানালেন তার স্বপ্নের কথা।

আব্দুল জব্বারের গাওয়া অনেক গান, এখনো বাঙালি জাতিকে প্রেরণা দেয়। ‘সালাম সালাম হাজার সালাম’ বা ‘জয় বাংলা বাংলার জয়’ এর মতো কালজয়ী গান আজও সবাইকে উদ্বুদ্ধ করে।

কিডনি নষ্ট ও হার্টের ভাল্ব বিকল হয়ে এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কেবিন ব্লকের ৩০৮ নম্বর রুমে ভর্তি কালজয়ী এ শিল্পী। এরই মধ্যে স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাশে দাঁড়িয়েছেন তার। দিয়েছেন, ২০ লাখ টাকা অনুদান। এরপর সহায়তার হাত বাড়িয়েছেন, আরো অনেকে।

এরপরও পুরোপুরি চিকিৎসার জন্য প্রচুর অর্থের দরকার। কেউ সহায়তা করতে চাইলে অর্থ পাঠাতে পারেন এই ঠিকানায় : মো. আব্দুল জব্বার, সঞ্চয়ী হিসাব নম্বর ০০০১০২১০৭১৫৩০, জনতা ব্যাংক লিমিটেড, নগর ভবন করপোরেট শাখা, ঢাকা।

আরকে/এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh