• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চলচ্চিত্র নিয়ে কোনো প্রত্যাশা নেই : মৌসুমী হামিদ

এ এইচ মুরাদ

  ২৬ মে ২০১৭, ১৩:২৮

মৌসুমী হামিদ। ছোট ও বড় পর্দার পরিচিত মুখ। মৌসুমী এখন ব্যস্ত রয়েছেন 'আজকের অনন্যা' অনুষ্ঠানের উপস্থাপনা নিয়ে। অনুষ্ঠানটির শুটিং চলছে এফডিসির ৩ নম্বর ফ্লোরে। শুক্রবার সকালে সেখানেই আরটিভি অনলাইনের সঙ্গে ঈদের নাটক ও চলচ্চিত্র নিয়ে কথা বললেন জনপ্রিয় এ অভিনেত্রী।

'আজকের অনন্যা' অনুষ্ঠানটি সম্পর্কে বলুন

এ অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবে আমার দ্বিতীয় সিজন। নারীদের নিয়ে গেম শোর আয়োজনটিতে এর আগে তানিয়া আহমেদ, ফারহানা নিশো, আজমেরী হক বাঁধন আপু উপস্থাপনা করেছেন। জিটিভিতে প্রচারিত এ অনুষ্ঠানটি এরই মধ্যে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এবারের সিজন আমার জন্য একটু অন্যরকম। কারণ একটি পর্বে আম্মুও আমার সঙ্গে উপস্থাপনা করেছেন। আম্মুর সঙ্গে এবার প্রথম কোনো অনুষ্ঠানে এভাবে পারফরম করেছি। কিছুটা নার্ভাস ছিলাম।

আসছে ঈদে কয়টি নাটকে আপনাকে দেখা যাবে?

এবার ঈদে খুব বেশি নাটকে কাজ করার ইচ্ছে নেই। কোয়ালিটি কাজের দিকে গুরুত্ব দিচ্ছি। ঈদকে সামনে রেখে ১ টি নাটকে শুটিং শেষ করেছি। 'বাদাবন' নাটকটি ৮ দিন ধরে শুটিং হয়েছে পুরান ঢাকা, গাজীপুরের কালিয়াকৈর, সিলেটের শ্রীমঙ্গল আর রাতারগুলে। এতে আমি ডাকাত দলের সরদারের চরিত্রে কাজ করেছি। কাজটি বেশ চ্যালেঞ্জিং ছিল। সামনে আরো বেশ কিছু নাটকে কাজ করবো। এছাড়াও বছর জুড়ে তো অনেক নাটকেই কাজ করা হয়। সেসব নাটকদের মধ্যেও অনেক নাটক ঈদে প্রচার হয়ে থাকে।

আপনার অভিনীত পাঁচটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে।

হ্যাঁ, ব্ল্যাকমানি, ব্ল্যাকমেইল, পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি দুই, জালালের গল্প ও শোধ প্রতিশোধ নামে পাঁচটি ছবি মুক্তি পেয়েছে। সবগুলো ছবি নিজস্ব অবস্থান থেকে ভালো করেছে। এ কারণে আমি নিজেকে লাকি মনে করি।

পরবর্তীতে আপনাকে আর চলচ্চিত্রে দেখা যায়নি কারণ

আমি নিজে তৃপ্তি পাবো এধরনের কাজের অফার পায়নি। আমার মধ্যে কোনো তাড়াহুড়ো নেই যে আমাকে ওই কাজটি করতেই হবে। আবার যখন মনে হবে কাজ করা দরকার কিংবা কোনো চরিত্রে পরিচালকরা আমাকেই দরকার বলে মনে করেন অবশ্যই কাজ করবো।

চলচ্চিত্র নিয়ে আপনার প্রত্যাশা কেমন?

সত্যি বলতে চলচ্চিত্র নিয়ে আমার আর কোনো প্রত্যাশা নেই।

কারণ ?

দেখুন যে দেশে ‘জালালের গল্প’ মেকআপে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়। সে দেশের চলচ্চিত্র নিয়ে আমি খুব একটা আশাবাদী হতে পারি না। কারণ এই ছবিতে আমরা কোনো মেকআপই ব্যবহার করিনি! অ্যাপ্রিসিয়েশন না থাকলে কখনোই কোনো কাজে উন্নতি হবে না। আমাদের দেশে ভালো কাজের অ্যাপ্রিসিয়েশনটা সঠিকভাবে হয় না।

কাজের মধ্যে থেকে আরটিভি অনলাইনকে সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনাকে ও আরটিভি অনলাইনকে আমার শুভেচ্ছা।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh