• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আজ রাতে 'নোয়াশাল'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মে ২০১৭, ১২:২৫

দর্শক নন্দিত ধারাবাহিক নাটক 'নোয়াশাল' আজ (সোমবার) রাতে আরটিভিতে দেখানো হবে। আকাশ রঞ্জনের রচনায় নাটকটি গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মীর সাব্বির।

আরটিভিতে নাটকটি প্রচার হচ্ছে প্রতি সপ্তাহে সোম থেকে বুধবার রাত ৯ টা ৫ মিনিটে। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, খায়রুল আলম সবুজ, চিত্রলেখা গুহ, ডলি জহুর, আলীরাজ, মীর সাব্বির, রওনক হাসান, ফারুক আহমেদ, নাজনীন হাসান চমকী, অহনা, নিশাসহ অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে, মোহনপুর গ্রামের দুই প্রভাবশালী ব্যক্তি। একজনের নাম শাহাবুদ্দিন আরেক জনের নাম কুব্বত আলী। একজন ইটের ব্যবসায়ী। অন্যজন বালুর ব্যবসায়ী। একজনের বাড়ি বরিশাল অন্য জনের বাড়ি নোয়াখালী। শাহাবুদ্দিনের এক ছেলে এক মেয়ে ও কুব্বত আলীর এক ছেলে এক মেয়ে। পাশাপাশি তারা বসবাস করে দীর্ঘ বছর ধরে। দুই পরিবারের মিলমহাব্বত যেমন আছে তেমনি খুন শুটিও আছে।

এ দুই পরিবার নিয়ে এলাকাবাসীর মধ্যে এক ধরনের আকর্ষণও আছে, কারণ এ দুই পরিবারের ঝগড়াঝাটি এলাকাবাসীর মধ্যে এক ধরণের হাস্যরস তৈরি করে। বিভিন্ন সময়ে বিভিন্ন ঘটনায় দুই পরিবার উত্তেজিত হয়ে ঝগড়া করে ফের মিলেও যায়। নোয়াখালী এবং বরিশাল এলাকার বাসিন্দা হবার কারণের তারা এলাকায় অত্যাধিক জপ্রিয় কেউ কেউ এই দুই পরিবারকে মিল করে ডাকে নোয়াশাল পরিবার।

মূলত এ দুই পরিবারের হাসি,কান্না, সুখ-দুঃখ,আনন্দ বেদনা এবং ঝগড়া ঝাটির মাধ্যমে পুরো বাংলাদেশকে দেখানোর চেষ্টা করা হয়েছে। নোয়াশাল শুধু নামে না নোয়াশাল পুরো বাংলাদেশেরই প্রতিচ্ছবি।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh