• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

লাকী আখন্দকে নিয়ে আসিফ আকবর যা বললেন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৭, ০০:০৮

সদ্য প্রয়াত সঙ্গীতশিল্পী লাকী আখন্দকে নিয়ে রোববার ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন আরেক সঙ্গীতশিল্পী আসিফ আকবর। আরটিভি অনলাইনকে পাঠকদের জন্য স্ট্যাটাসটি তুলে ধরা হলো।

'শ্রোতাপ্রিয় গান তৈরীতেই ব্যস্ত থাকতাম ক্যারিয়ারের শুরুতে। মাঝে মাঝে দেশ কিংবা বিষয়ভিত্তিক গানও হতো আমার জন্য। একসময় উপলদ্ধি হলো হিটের চেয়ে কিছু মানসম্পন্ন গান আমার বেঁচে থাকার জন্য প্রয়োজন। ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করার সময় প্রথমেই শ্রদ্ধেয় সদ্যপ্রয়াত লাকী আকন্দ ভাইয়ের নাম মাথায় এলো। এর মধ্যে আমাদের কুমিল্লার সিনিয়র মিউজিশিয়ান মিনহাজ ভাই এবং পিন্টু ভাই বললেন তাদের কাছে লাকী ভাইয়ের সুর করা একটি অপ্রকাশিত গান রয়েছে, টাইটেল- ‘সময় থেমে গিয়েছিলো’। লাকী ভাই তখন মিউজিক থেকে বিরতিতে ছিলেন।

পত্রপত্রিকায় নিউজ হলো 'সময় থেমে গিয়েছিলো' গানটি আমি গাইছি। হঠাৎ করেই (২০১৩ সালে) মোবাইলে মেসেজ এলো- আমি লাকী আখন্দ। ব্যস্তসমস্ত হয়ে ফোন ব্যাক করলাম। লাকী ভাই প্রথমেই আমাকে চিনতে পারেননি, চেনার চেষ্টাও করেননি। শুধু জিজ্ঞেস করলেন আমি গানটা কোথায় পেয়েছি। ইতিহাস শুনে বললেন- এই গানটি গাওয়ার যোগ্যতা তোমার নেই, এটি তাল ছাড়া গান, তোমাকে দিয়ে এই গান হবেনা সুতরাং গানটি গাওয়ার চেষ্টা করো না। আমি রণে ভঙ্গ দিলাম, বুঝে গেছি লাকী ভাইয়ের গান পাওয়া কিংবা গাওয়া এত সহজ না, আমি অন্য কাজে মনযোগী হলাম।

বছর দুয়েক পরে আবার একটা মেসেজ এলো-আমি লাকী আকন্দ। নম্বর ষ্টোর করা ছিলো, সঙ্গে সঙ্গে কলব্যাক, বললেন তিনি আমার সঙ্গে দেখা করে কথা বলতে চান। আমার শরীরে বৈদ্যুতিক প্রবাহ খেলে গেলো, অফিসে দাওয়াত দিলাম। তিনি আসলেন বসলেন– অনেকক্ষণ আমার দিকে তাকিয়ে বললেন, বস। আমি তোমাকে গান দিবো, তুমি অনেক ভালো গাও, তখন আমি তোমাকে চিনতাম না, তোমার গানও শুনিনি। যখন শুনলাম তখন মনে হয়েছে তোমার জন্য গান করা দরকার। আমি খুশীতে গদগদ। লাকী ভাই প্রথম এবং শেষ গান আমাকে দিলেন। রাসেল আশেকী ভাইয়ের লেখা 'আকাশের চাঁদ তুমি, জমিনের ফুল, তোমার সাথে মিলতে যাওয়া মস্ত বড় ভুল।'

এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh