• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হ্যারিপটারের জন্য সেরা অভিনেত্রী হলেন বিলি

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১০ এপ্রিল ২০১৭, ১৮:১৭

লরেন্স অলিভিয়ের অ্যাওয়ার্ড ২০১৭ তে `হ্যারি পটার অ্যান্ড দ্য কার্সড চাইল্ড’ নাটকের জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন বিলি পাইপার।

রোববার লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলে এ আয়োজনের সঞ্চালনা করেন জনপ্রিয় কমেডিয়ান জ্যাসন ম্যানফোর্ড।

দ্য সোসাইটি অব লন্ডন থিয়েটারের সদস্যদের দেয়া হয়েছে এ অ্যাওয়ার্ড।

গেলো বছরের ১৭ ফেব্রুয়ারি থেকে চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত যেসব নাটক মঞ্চায়ন হয়েছে সেগুলো থেকে সেরাদেরেকে সম্মানিত করা হয়েছে। সেরা অভিনেত্রী ছাড়াও নয়টি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে নাটকটি।

৩৪ বছর বয়সী ইলিশ অভিনেত্রী বিলি পাইপার ১৯৯৫ সালে ব্রিটিশ টেলিভিশনের শিশুদের অনুষ্ঠান 'স্ক্র্যাচি অ্যান্ড কোং' তে অভিষেক করেন।

শিশু-কিশোরদের কাছে তুমুল জনপ্রিয় হ্যারি পটার। হ্যারি পটারের শেষ বইটি প্রকাশ হয় ২০০৭ সালে। এরপর ২০১০ ও ২০১১ সালে সপ্তম সিরিজটির সিনেমা দু’টি খণ্ডে মুক্তি পায়।

বিশ্বসেরা জাদুকর হ্যারি পটারের গল্প এখানেই শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু দুনিয়া কাঁপিয়ে জে কে রাউলিং ঘোষণা দেন আসছে হ্যারি পটারের নতুন গল্প।

সবচে’ চমৎকার খবর ‘হ্যারি পটার অ্যান্ড দ্য কার্সড চাইল্ড’ নামের গল্প অবলম্বনে তৈরি হচ্ছে। আর সেটিই প্রথম হ্যারি পটার সিরিজের মঞ্চ নাটক।

মূল ঘটনা অবলম্বনে নাটকটির চিত্রনাট্য লিখেছেন জ্যাক থর্ন। পরিচালনা করেন অলিভার ও জন টিফানি। পুরো গল্পের চরিত্রগুলোকে ভালোভাবে ফুটিয়ে তুলতে নাটকটি দু’টি খণ্ডে মঞ্চায়িত করা হয়।

হ্যারি পটার মঞ্চনাটক গেলো বছর ৩০ জুলাই লন্ডনের ওয়েস্ট এন্ড থিয়েটারে মঞ্চস্থ হয়।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh