• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় চলচ্চিত্র দিবস ২০১৭

শিল্পীদের অনুষ্ঠানে শিল্পী নেই

এ এইচ মুরাদ

  ০৩ এপ্রিল ২০১৭, ১৩:৫৭

সকাল থেকেই আপনাদের কাছে থেকে একটা প্রশ্নই শুনছি সিনিয়র শিল্পীরা আসেন না। আমি কিন্তু ঠিকই এসেছি। শুধু আমি না আমারও সিনিয়র সৈয়দ হাসান ইমামও এসেছেন। সেই হিসেবে এখনকার তথাকথিত তারকাদের উপস্থিতি নেই। প্রধানমন্ত্রী এ দিনটিকে জাতীয় চলচ্চিত্র দিবস হিসেবে ঘোষণা করেছেন। চলচ্চিত্রের মানুষদের জন্যই এ আয়োজন। একটা দিন শুটিং বন্ধ রেখে হলেও এ মিলনমেলায় অংশ নেয়া দরকার।

সোমবার সকালে জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে তারকা শিল্পীদের কম উপস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে এসব কথা বলেন নায়করাজ রাজ্জাক।

তিনি আরো বলেন, চলচ্চিত্রের দুর্দিন চলছে। সুদিন ফিরিয়ে আনার জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

১ এপ্রিল সংবাদ সম্মেলন করে জানানো হয় আগের চারবারের চেয়ে জমকালোভাবে এফডিসিতে দিবসটি পালন করা হবে। কিন্তু সৈয়দ হাসান ইমাম, নায়করাজ রাজ্জাক, ইলিয়াস কাঞ্চন, সিমলা, অমিত হাসান, ওমর সানি ছাড়া আর তেমন কোনো তারকার উপস্থিতি চোখে পড়েনি।

এ ব্যাপারে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার আরটিভি অনলাইনকে বললেন, অনেকেই জিরো থেকে এই চলচ্চিত্রের মাধ্যমে হিরো হয়েছেন। সিনেমার টাকা দিয়ে গাড়ি বাড়ি করেছেন। তারপর যদি কেউ চলচ্চিত্রের কথা ভুলে যান তাহলে বলার কিছুই নেই। এবার কঠোর সিদ্ধান্ত নিতে চেয়েছিলাম যেসব শিল্পী ঢাকায় থেকেও অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না। তাদেরকে পরবর্তীতে আর এফডিসিতে ঢুকতে দেয়া হবে না। পরে সিদ্ধান্ত পরিবর্তন করা হয়। কারণ শিল্পীরা এতে অপমানিত হতে পারেন। তবে সবশিল্পীর নিজ দায়িত্বে অনুষ্ঠানে আসা উচিত বলে আমি মনে করি।

তবে দুপুর ১২ টার পর সাইমন সাদিক, নিরব, তমা মির্জাসহ অনেককেই এফডিসিতে আসতে দেখা গেছে। আয়োজকদের প্রত্যাশা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তারার মেলায় পরিণত হবে এফডিসি।

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সিনিয়র শিল্পীদের সঙ্গে পারফরম করবেন এ সময়ের আলোচিত তারকারা। গান গাইবেন আসিফ আকবর, এস আই টুটুল, ন্যান্সি, কণা অনেকে। থাকবে রিয়াজ, মৌসুমী, ওমর সানি, সাইমন, বাপ্পী, কাজী মারুফ, মিষ্টি জান্নাত, পরী মণিসহ সিনিয়র শিল্পীদের পরিবেশনা।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh