• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তরুণ নির্মাতাদের চলচ্চিত্র উৎসব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মার্চ ২০১৭, ১৫:৩৭

ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি যৌথভাবে আয়োজিত 'নতুন চলচ্চিত্র নতুন নির্মাতা চলচ্চিত্র উৎসব' অনুষ্ঠিত হবে বুধবার।

বাংলাদেশের চলচ্চিত্রকারদের নির্মিত স্বল্পদৈর্ঘ্য, পূর্ণদৈর্ঘ্য এবং প্রামাণ্যচলচ্চিত্রের বছরব্যাপি প্রতিযোগিতামূলক চলচ্চিত্র উৎসবের প্রদর্শনী হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বিকাল ৪টায় ও সন্ধ্যা ৭টায়।

বিকাল সাড়ে ৫ টায় ৬ষ্ঠ বারের মতো আয়োজিত হচ্ছে 'সিনেমা ফাইভ আলাপ'। এবারের আলাপের বিষয় 'চলচ্চিত্র নির্মাতার লড়াই : ব্যক্তিক ও শৈল্পিক টানাপোড়েন'। অতিথি বক্তা থাকবেন চলচ্চিত্র নির্মাতা শবনম ফেরদৌসী।

জানা গেছে, ফেব্রুয়ারি মাসে জমা হওয়া চলচ্চিত্রগুলো থেকে সম্মানিত জুরি সদস্যদের বিবেচনায় নির্বাচিত ৪টি স্বল্পদৈর্ঘ্য কাহিনি ও ১টি পূর্ণদৈর্ঘ্য কাহিনি চলচ্চিত্রের প্রদর্শনী হবে। নির্বাচিত ৫টি চলচ্চিত্রের মধ্যে ৪টি স্বল্পদৈর্ঘ্যকাহিনি চলচ্চিত্রের উদ্বোধনী (প্রিমিয়ার) প্রদর্শনী হবে।

এদিন বিকাল ৪টায় প্রদর্শিত হবে ৪টি স্বল্পদৈর্ঘ্য কাহিনিচিত্র। এর মধ্যে রয়েছে নির্মাতা অতনু পাটোয়ারীর 'স্ট্রিট ক্রিড', মোহাম্মদ ফরহাদ লিমন চৌধুরীর 'স্টোরি অব গোলাপী', আবরার হোসাইন রাজীবের 'সাউন্ড অব এ ফ্রিডম ফাইটার' এবং নাহিদ হাসানের 'লিম্ব'।

সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে নির্মাতা শাহনেওয়াজ কাকলী নির্মিত পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র 'নদীজন'। উৎসবের চলচ্চিত্র প্রদর্শনী ও 'সিনেমা ফাইভ আলাপ' সকলের জন্য উন্মুক্ত থাকবে।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh