• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

না ফেরার দেশে মিজু আহমেদ

আরটিভি অনলাইন ডেস্ক

  ২৭ মার্চ ২০১৭, ২১:৪৩

বাংলা চলচ্চিত্রের খলনায়ক মিজু আহমেদ মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোমবার সন্ধ্যায় ট্রেনে দিনাজপুরের স্বপ্নপুরীতে যাবার পথে ঢাকা বিমানবন্দর স্টেশনের কাছে হার্ট অ্যাটাক করেন তিনি। এসময় ট্রেনে কর্তব্যরত চিকিৎসক তার পালস পরীক্ষা করে তার হার্টবিট পাননি।

পরে মিজু আহমেদকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেয়া হয়। রাত পৌনে ৮টায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চলচ্চিত্র পরিচালক শাহিন সুমন আরটিভি অনলাইনকে মিজু আহমেদের মৃত্যুর খবর নিশ্চিত করেন।

এই শক্তিমান খলনায়কের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে চলচ্চিত্র অঙ্গনে। চলচ্চিত্রশিল্পীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক ও শ্রদ্ধা নিবেদন করেছেন মিজু আহমেদের প্রতি।

মিজু আহমেদ ১৯৫৩ সালের ১৭ নভেম্বর কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন। তার আসল নাম মিজানুর রহমান। ১৯৭৮ সালে 'তৃষ্ণা' ছবির মাধ্যমে ঢালিউডে পা রাখেন তিনি। অল্প সময়েই একজন দাপুটে খলনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। তার অভিনীত উল্লেখযোগ্য কিছু ছবি হলো তৃষ্ণা (১৯৭৮), মহানগর (১৯৮১), স্যারেন্ডার (১৯৮৭), চাকর (১৯৯২), সোলেমান ডাঙ্গা (১৯৯২), ত্যাগ (১৯৯৩), বশিরা (১৯৯৬), আজকের সন্ত্রাসী (১৯৯৬), হাঙ্গর নদী গ্রেনেড (১৯৯৭), কুলি (১৯৯৭), লাঠি (১৯৯৯), লাল বাদশা (১৯৯৯), গুন্ডা নাম্বার ওয়ান (২০০০), ঝড় (২০০০), কষ্ট (২০০০), ওদের ধর (২০০২), ইতিহাস (২০০২), ভাইয়া (২০০২), হিংসা প্রতিহিংসা (২০০৩), বিগ বস (২০০৩), আজকের সমাজ (২০০৪), মহিলা হোস্টেল (২০০৪), ভন্ড ওঝা (২০০৬)। তৃষ্ণা সিনেমায় অভিনয় করে তিনি ১৯৯২ সালে সেরা অভিনেতার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

কে/ এইচএম/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh