• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

'পরিবর্তন' অনুষ্ঠানে স্বাধীনতার ছোঁয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মার্চ ২০১৭, ১২:৩০

জনপ্রিয় উপস্থাপক ও নির্মাতা আনজাম মাসুদের বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান 'পরিবর্তন'। বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত আয়োজনটির ১০ম পর্ব দেখানো হবে বৃহস্পতিবার রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

৩টি গান, ১টি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসংগতি ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত বেশকিছু নাট্যাংশ দিয়ে সাজানো হয়েছে এবারের পর্ব। স্বাধীনতার মাসে পরিবর্তনে মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ প্রিয় মাতৃভুমি বাংলাদেশসহ প্রাসঙ্গিক বিষয় প্রাধান্য দেয়া হয়েছে।

'পাগল মন' খ্যাত জনপ্রিয় কন্ঠশিল্পী দিলরুবা খান, দীর্ঘদিন পর কোনো ম্যাগাজিন অনুষ্ঠানে গান গাইলেন। গানটি কথা লিখেছেন কায়সা আহমেদ, সুর করেছেন আশরাফ উদাস, গানটিতে নতুন করে সঙ্গিত আয়োজন করেছেন ডিজে রাহাত। নতুনভাবে সঙ্গীতায়োজনে 'পাগল মনরে.. মন কেনো এত কথা বলে' গানটি সবার ভালো লাগবে বলে জানালেন আনজাম মাসুদ।

আবদুর রহমানের কথায় নিজের সুরে ফুয়াদ আল মুক্তাদিরের সঙ্গীতে গান গেয়েছেন সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী ইমরান।

এছাড়াও কবীর বকুলের কথায় শওকত আলী ইমনের সুর সঙ্গীত পরিচালনায় একটি গান গেয়েছেন নাজু আকন্দ।

মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ, প্রিয় মাতৃভুমি বাংলাদেশ নিয়ে ইভান শাহরিয়ার সোহাগ কোরিওগ্রাফিতে রয়েছে একটি গীতি নৃত্যালেখ্য। পরিবেশনায় নৃত্যভুমির নৃত্যশিল্পীরা।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শক নিয়ে দর্শক প্রতিযোগিতা পর্ব সাজানো হয়েছে মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ বাংলাদেশসহ বাংলাদেশের ঐতিহাসিক স্থান ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে বিভিন্ন প্রশ্নের সমন্বয়ে।

হজম আলী, শালা-দুলাভাই, মামা ভাগ্নে, মদন ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাচকাটা খাচকাটাসহ নিয়মিত পর্বের পাশাপাশি সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটিবিচ্যুতি নিয়ে রচিত ব্যাঙাত্বক ও হাস্যরসাত্মক বিভিন্ন নাট্যাংশে অভিনয় করেছেন-দিলু খান, মামুনুল হক, আফরোজা হাসান, লিটন খন্দকার, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, হায়দার আলী, আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, মামুন, নয়ন, শিউলী শিলা, শ্যামলী, টুটুল চৌধুরী,বিনয় ভদ্র, আলআমিন, বিটলু ।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় অনুষ্ঠানটি পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh