• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

আর কোনোদিন জন্মদিন পালন করবেন না আসিফ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০১৭, ১৫:৫১

দেশীয় সঙ্গীতের যুবরাজ খ্যাত শিল্পী আসিফ আকবর। ক'দিন আগেই ইউটিউবে তার 'আগুন' গানের মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। ভক্তরা তার 'আগুন' ঝড়ে মেতে উঠেছেন। লোকে বলে তুমি আগুন, ছাই বানাতে জুড়ি নাই, ভয়ে ভয়ে হাত ধরেছি, আমি কিন্তু পুড়ি নাই এমন কথার গানটি লিখেছেন সুহৃদ সুফিয়ান। সঙ্গীত আয়োজন করেছেন জুয়েল মোর্শেদ। কোরিওগ্রাফি করেছেন হাবিব। পরিচালনা করেছেন 'দেশা দ্য লিডার' ছবির নির্মাতা সৈকত নাসির। ৬ দিন পার না হতেই ৯ লাখের বেশিবার দেখা হয়েছে ভিডিওটি।

ভক্তরা যখন 'ও প্রিয়া তুমি কোথায়' খ্যাত গায়কের নতুন গানের মজে আছেন। ঠিক সেই সময় আর কোনোদিন জন্মদিন পালন করবেন না বলে ঘোষণা দিলেন আসিফ।

নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে আসিফ আকবর লিখেছেন, ছোটবেলার স্মৃতি সবসময় অমলিন থাকে। আমরা সাত ভাই বোন, প্রত্যেকের জন্মদিন বাসায় পালন করা হতো মহানন্দে। বাসায় থাকতো আত্মীয় স্বজনদের ভিড়। কেক কাটা তো আছেই, সঙ্গে আছে ড্রইং রুমের সাজস্বজ্জা। প্রতিটি জন্মদিনেই থাকতো উৎসবের ঘনঘটা। এসব ইতিহাস এখন শুধুই জাজ্বল্যমান স্বপ্নের মত।

তিনি বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ ভয়াল রাতে পাক হানাদার বাহিনী ঝাঁপিয়ে পড়ে নিরস্ত্র ঘুমন্ত বাংলাদেশিদের উপর। তারপরের ইতিহাস স্বাধীন বাংলাদেশ। ২৬ মার্চের স্বাধীনতা উৎসব এবং ১৬ ডিসেম্বরের বিজয় উৎসব ২৫ মার্চ ও ১৪ ডিসেম্বর গণহত্যা ও বুদ্ধিজীবী হত্যার করুন ইতিহাসকে কিছুটা হলে প্রভাবিত করে। উৎসবপ্রিয় মানুষ উৎসব করবে, সেটাই স্বাভাবিক, তার মানে এই না, যাদের ত্যাগের বিনিময়ে এ স্বাধীনতা, তাদের ভুলে যেতে হবে।

জন্মদিন পালন না করার ব্যাপারে আসিফ আরো বলেন, ২৫ মার্চকে 'গণহত্যা দিবস' ঘোষণা করা হয়েছে। আমার জন্ম হয়েছে ১৯৭২ সালের ২৫শে মার্চ। গেলো চুয়াল্লিশ বছর সুখ দুঃখ আনন্দ বেদনার মধ্যে নানাভাবে আমার জন্মদিন পালিত হয়েছে। দেশে বিদেশে আমার পাগলা ফ্যানরা এই দিনটির জন্য অপেক্ষা করে। আমি কখনোই নিজ উদ্যেগে জন্মদিন পালন করিনি। আমার ফ্যানদের কাছে বিনীত অনুরোধ রইলো- গণহত্যা দিবসের প্রতি সম্মান জানিয়ে শুধু এবারই নয়, আর কখনই আমার জন্মদিন পালন করা থেকে বিরত থাকুন। এতে আমাদের দেশপ্রেমের একটা উদাহরণ তৈরি হবে। আসুন আমরা গণহত্যা দিবসের তাৎপর্য বুঝি।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh