• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কালিকাপ্রসাদের মৃত্যু তদন্তে নতুন মোড়

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ মার্চ ২০১৭, ১২:২৬

কলকাতার জনপ্রিয় ব্যান্ড 'দোহার'র প্রধান গায়ক কালিকাপ্রসাদ ভট্টাচার্যের গাড়ি দুর্ঘটনায় মৃত্যুর তদন্তে নেমেছে হুগলী পুলিশ। এরইমধ্যে গাড়ির চালক অর্ণব রাওকে গ্রেপ্তার করেছে তারা। রোববার রাতে কলকাতার কসবা থেকে অর্ণবকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের মামলা করেছে পুলিশ।

গেলো ৭ মার্চ সকালে হুগলিতে সড়ক দুর্ঘটনার কবলে পড়েন কালিকাপ্রসাদ। এরপর তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে মৃত ঘোষণা করা হয়। তবে কালিকাপ্রসাদের সহযাত্রীরা ও গাড়ির চালক প্রাণে রক্ষা পান।

সেসময় চালক অর্ণব রায় দাবি করেন, তার ইনোভা গাড়িতে একটি বড় ট্রেলার ধাক্কা মেরে পালিয়ে যাওয়াতেই, তিনি নিয়ন্ত্রণ হারান ও পাশের খাদে গাড়ি উল্টে পড়ে যায়।

পুলিশ ও ফরেন্সিক বিশেষজ্ঞদের মতে, চালকেরই গাফিলতি ছিল। যেভাবে জাতীয় সড়কের পাশের রেলিং-এ গাড়িটি ঘষে খানিকটা গিয়ে, তারপর ডানদিকের চাকা খুলে গাড়িটি পাল্টি খায়, তা খুঁটিয়ে দেখে পুলিশের ধারণা আরো দৃঢ় হয়।

সহযাত্রীদের সঙ্গে কথা বলে পুলিশ অনেকটা নিশ্চিত হন, চালক সম্ভবত ঘুমিয়ে পড়েছিলেন। গাড়ির গতি বেশি থাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

জানা গেছে, অর্ণব রাওকে মঙ্গলবার আদালতে হাজির করা হবে।

কালিকাপ্রসাদ ভট্টাচার্য আসামের শিলচরের মানুষ। বড় হওয়া, সঙ্গীত শিক্ষা- সবই শিলচরে। কলকাতায় ১৯৯৯ সালে আরো কয়েকজন বন্ধু গায়ক-যন্ত্রীর সঙ্গে তিনি তৈরি করেছিলেন 'দোহার' ব্যান্ড। শুধু গাওয়া নয়, লোকগানের গবেষণার দিকটিকেও সমানে চালিয়ে নিয়ে যাচ্ছিলেন কালিকাপ্রসাদ। সেই সঙ্গে ছিল প্রয়োগের দিকটাও। প্রজন্ম পরম্পরায় লোকগানকে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাটনটি যেন এই সময়ে তার হাতেই তুলে দিয়েছিল প্রবাহমান সময়৷ বাংলা ব্যান্ড যখন বাংলা গানের ইতিহাসে নতুন পরিবর্তন আনছে, তখন লোকগানকে নতুন আঙ্গিকে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরে দোহার৷ যার প্রাণপুরুষ ছিলেন কালিকাপ্রসাদ। পরিবেশনা, আঙ্গিক নিয়ে সর্বদাই মেতে থাকতেন পরীক্ষা-নিরীক্ষায়৷ শুধু নাগরিক মঞ্চে তুলে ধরাই নয়, রিয়ালিটি শোয়ের মতো জায়গাতেও তিনি জনপ্রিয় করে তুলেছিলেন লোকগানকে।

এইচএম/এফএস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh