• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

'এত ভয়ংকর না দেখলে বিশ্বাস হবে না'

এ এইচ মুরাদ

  ০২ মার্চ ২০১৭, ১৫:২৭

ঢাকাই ছবির ব্যস্ত অভিনেতা শিমুল খান। নিউ কামার ভিলেনদের মধ্যে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন তিনি। তথাকথিত ভিলেনের খোলস থেকে বেরিয়ে এসে বৈচিত্র্যপূর্ণ চরিত্র রূপদানেও জুড়ি নেই 'তুখোড়' খ্যাত অভিনেতার। সময়ের এই আলোচিত অভিনেতা এখন মালয়েশিয়াতে। সেখানে '৯৯ ম্যানসন' নামে একটি ছবিতে কাজ করছেন 'মোস্ট ওয়েলকাম টু'র শিমুল। মালয়েশিয়া থেকে বৃহস্পতিবার মুঠোফোনে আরটিভি অনলাইনকে শিমুল খান জানালেন ভৌতিক ছবি '৯৯ ম্যানসন' নিয়ে ভয়ংকর সব অভিজ্ঞতার কথা। লিখেছেন এ এইচ মুরাদ

আপনার চরিত্রটি সম্পর্কে কিছু বলুন

ছবির নায়ক-নায়িকা হিসেবে রয়েছেন শামস হাসান কাদের ও সানজানা মিতু। আরেকটা জুটি আছেন কাজী নওশাবা ও অনিক রানা। আর এই ছবির ওয়ান অ্যান্ড অনলি ভিলেন হচ্ছি আমি! এখানে ড. তামাজ ও প্রান্ত দু'টো চরিত্রে কাজ করছি। আর এই ছবিতে আমাকে তিনটি লুকে দর্শকরা দেখতে পাবেন। অন্যলুকটি হলো বিস্ট। বিস্ট খুবই ভয়ংকর একটা লুক। এমন লুক বাংলাদেশের ছবিতে আগে কখনো দেখা যায়নি। এজন্য মায়েশিয়ার সেরা মেকআপ আর্টিস্ট থানা ধন্যবাদ পাবার দাবিদার। লুকটি এত ভয়ংকর না দেখলে বিশ্বাস হবে না। এতটা চ্যালেঞ্জের সম্মুখীন কখনো হইনি।

ভূতের বাড়িতে কাজ করছেন তো অভিজ্ঞতা কেমন

ছবির নাম '৯৯ ম্যানসন'। এটা পৃথিবীর অন্যতম সেরা হনটেড হাউজ বা ভূতের বাড়ি। ইউটিউবে '৯৯ ম্যানসন' লিখে সার্চ দিলেই বোঝা যাবে কতোটা ভয়ংকর হতে পারে বাড়িটি। মালয়েশিয়ার অধিবাসিরা এই বাড়িটির নাম শুনলে ভয়ে সবাই কাঁপেন। এতো ভয়ংকর একটা জায়গা।

কোনো ভৌতিক ঘটনার সম্মুখীন হয়েছিলেন কী?

অলরেডি দু'দিন। আমরা ভূতের আচার-আচরণ লক্ষ্য করেছি। এবং আমাদের কাঁধে ভূত ভর করেছে! শামসের (নায়ক) কাঁধে, নওশাবা (অভিনেত্রী), অনিক রানা (নায়ক) ও আমি প্রত্যকেই ভৌতিকতার সম্মুখীন হয়েছি!

কেমন

প্যারানরমাল অনেক কিছুই দেখা যায়। এই যেমন পুরো বিলডিং কারো নাম লেখা নাই। কিন্তু সেখানে অনিক রানার নাম লেখা। জানেন, আমাদের ভেতর কেউই নামটি লেখেনি! আমরা যে রুমে আছি। কিংবা যেখানটায় শুটিং করি। প্রতিদিন নামাজ আদায় করে তারপর শুটিং করি।

আর কারা কাজ করছেন

বেঙ্গালুরুর স্যান্ডালউড ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে ৭০ জনের বেশি টেকনিক্যাল টিম ছবিতে কাজ করছে। বাংলাদেশ থেকে সানজানা মিতু, শামস হাসান কাদের, কাজী নওশাবা, ও অনিক রানা, আলফাজ আহমেদ, মিজানুর রহমান লাবু (পরিচালক), রুবায়েত হাসান (কাহিনিকার) এ ক'জন কাজ করছি।

ছবিটি কি যৌথ প্রযোজনায় হচ্ছে?

না, একদম বাংলাদেশী ছবি। তবে ছবির প্রযোজক মালয়েশিয়ার। বাংলাদেশের পাশাপাশি এখানে প্রায় এক হাজারের বেশি মাল্টিপ্রেক্সে ছবিটি মুক্তি পাবে। ছবিটি ২০টি ভাষায় ডাবিং করে আন্তর্জাতিকভাবে রিলিজ দেয়া হবে।

পুরো ছবির শুটিং কী মালয়েশিয়াতেই হবে?

এখানে চল্লিশ ভাগ কাজ হবে। বাংলাদেশে বাকি ষাট ভাগ কাজ হবে।

অন্য ছবির খবর কি?

৫ ফেব্রুয়ারি দেশে ফিরবো। পরদিন থেকে দেবাশীষ বিশ্বাস পরিচালিত 'চল পালাই' ছবির শুটিং এ অংশ নিবো। আর তানিম রহমান অংশু পরিচালিত ভৌতিক ছবি 'স্বপ্ন বাড়ি'র কাজ শেষ করেছি। ওই ছবির গানের দৃশ্যধারন করা হতে পারে। তবে ভূতের ছবিতে গানের খুব একটা দরকার পড়েনা। পরিচালকের উপরে নির্ভর করছে তিনি কি করবেন!

'স্বপ্ন বাড়ি' সম্পর্কে কিছু বলুন

এখানে আমি ও কাজী নওশাবা দম্পতির চরিত্রে কাজ করেছি। আমাদের প্রধান লক্ষ্য হলো ডেভিলের সন্তানকে পৃথিবীতে আনা। আনিসুর রহমান মিলন ও জাকিয়া বারীকে ব্যবহার করে ডেভিলের সন্তানকে পৃথিবীতে আনা টার্গেট থাকে। এমন ভাবেই গল্প এগিয়ে যায়।

শুটিংয়ের এতো ধকল। সেই সঙ্গে ভূতের ভয়! তারপরেও আরটিভি অনলাইনকে এতটা সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আরটিভি অনলাইন খুব ভালো কাজ করছে। তারা আপডেটেড নিউজ পাবলিশড করছে। দে আর ভেরি কনসার্ন এবাউট আওয়ার ফিল্ম ইন্ডাস্ট্রি অ্যান্ড আদার। উই আর ভেরি প্রাউড আরটিভি অনলাইন।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh