• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

তিন সিটি নির্বাচন

৫৪৮ প্রার্থীর মাঝে ৩০৮ জনের সম্পদ ৫ লাখ টাকার নিচে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ জুলাই ২০১৮, ১৯:২৩ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ২০:০৩
আসন্ন রাজশাহী, বরিশাল, সিলেটের সিটি নির্বাচনে ৫৪৮ প্রার্থীর মধ্যে ৩০৮ প্রার্থীর সম্পদের পরিমাণ ৫ লাখ টাকার নিচে। যার মধ্যে ৬ জন মেয়র প্রার্থী রয়েছে।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক-সুজন।
------------------------------------------------------------------------------
আরও পড়ুন : ফিলিস্তিনি শিশু জান্না জিহাদই বিশ্বের সর্বকনিষ্ঠ সাংবাদিক
------------------------------------------------------------------------------

সুজনের দেয়া প্রতিবেদনে দেখা যায়, ৫ লাখ টাকা থেকে ২৫ লাখ টাকার সম্পদ রয়েছে ১৩৪ জন প্রার্থীর, ২৫ থেকে ৫০ লাখ টাকার সম্পদ রয়েছে ৩০ জন, ৫০ লাখ থেকে ১ কোটি টাকার মধ্যে ১৮ জন, ১ কোটি থেকে ৫ কোটি ১৮ জন, ৫ কোটি টাকার উপরে ৭ জনের সম্পদ রয়েছে। এরমধ্যে ৩৩ জনের সম্পদ উল্লেখ করেননি।

রাজশাহীতে ৫ লাখ টাকার নিচে সম্পদ রয়েছে ১৩১ জন প্রার্থীর। যার মধ্যে ১ জন মেয়র, ৯৪ জন কাউন্সিলর, ৩৬ জন মহিলা কাউন্সিলর। ৫ লাখ থেকে ২৫ লাখ টাকার সম্পদ রয়েছে ২ জন মেয়র, ৪০ জন কাউন্সিলর, ১১ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর। ২৫ থেকে ৫০ লাখ টাকার সম্পদ রয়েছে ৯ জন কাউন্সিলর প্রার্থীর। ৫০ লাখ থেকে ১ কোটি টাকার মধ্যে ১ জন মেয়র, ৪ জন কাউন্সিলর। ১ কোটি থেকে ৫ কোটি টাকার মধ্যে ১ জন মেয়র, ৩ জন কাউন্সিলর। মেয়র প্রার্থীদের মধ্যে সবেচেয়ে বেশি সম্পদ রয়েছে আওয়ামী লীগ প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটনের। তার সম্পদের মোট পরিমাণ ৩ কোটি ১১ লাখ ৫৪ হাজার ২৭০ টাকা।  

বরিশাল নির্বাচনের প্রার্থীদের ৫ লাখ টাকার নিচে সম্পদ রয়েছে ৬৮ জনের যার মধ্যে ১ জন মেয়র, ৪২ জন কাউন্সিলর, ২৫ জন মহিলা কাউন্সিলর। ৫ লাখ থেকে ২৫ লাখ টাকার সম্পদ রয়েছে ৩ জন মেয়র, ২৪ কাউন্সিলর, ৭ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর। ২৫ থেকে ৫০ লাখ টাকার সম্পদ রয়েছে ৬ কাউন্সিলর প্রার্থীর। ৫০ লাখ থেকে ১ কোটি টাকার মধ্যে ৬ জন কাউন্সিলর। ১ কোটি থেকে ৫ কোটি টাকার মধ্যে ১ জন মেয়র, ৫ জন কাউন্সিলর। ৫ কোটি টাকার ওপর সম্পদ রয়েছে ১ জন মেয়র ও ৪ জন কাউন্সিলর। সম্পদের তথ্য দেননি ১  জন মেয়র, ৭ কাউন্সিলর, ৩ মহিলা কাউন্সিলর। মেয়র প্রার্থীদের মধ্যে সবেচেয়ে বেশি সম্পদ রয়েছে বিএনপি প্রার্থী মো. মজিবুর রহমান সারোয়ারের। তার সম্পদের মোট পরিমাণ ৬ কোটি ২৮ লাখ ১২ হাজার ৯২৬ টাকা।

সিলেট সিটি নির্বাচনে প্রার্থীদের ৫ লাখ টাকার নিচে সম্পদ রয়েছে ১০৯ জনের। যার মধ্যে ৪ জন মেয়র, ৬৩ জন কাউন্সিলর, ৪২ জন মহিলা কাউন্সিলর। ৫ লাখ থেকে ২৫ লাখ টাকার সম্পদ রয়েছে ১ জন মেয়র, ৩৩ জন কাউন্সিলর, ১৩ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর। ২৫ থেকে ৫০ লাখ টাকার সম্পদ রয়েছে ১২ জন কাউন্সিলর প্রার্থী ও ৩ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর। ৫০ লাখ থেকে ১ কোটি টাকার মধ্যে ৫ জন কাউন্সিলর, ২ জন মহিলা কাউন্সিলর প্রার্থীর। ১ কোটি থেকে ৫ কোটি টাকার মধ্যে ১ জন মেয়র, ৭ জন কাউন্সিলর প্রার্থীর। ৫ কোটি টাকার ওপর সম্পদ রয়েছে ১ জন মেয়র ও ১ জন কাউন্সিলর প্রার্থীর। সম্পদের তথ্য দেননি ৬ জন কাউন্সিলর ও ১ জন মহিলা কাউন্সিলর।

মেয়র প্রার্থীদের মধ্যে সবেচেয়ে বেশি সম্পদ রয়েছে আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন কামরানের। তার সম্পদের মোট পরিমাণ ৭ কোটি ৯৯ লাখ ১৫ হাজার ৬৫২ টাকা।

আগামী ৩০ জুলাই এই তিন সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নির্বাচনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

রাজশাহী সিটি করপোরেশনে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এছাড়া বরিশালে ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন, সিলেটে ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

এমসি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়