• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ক্রিকইনফোর বর্ষসেরা তালিকায় ৬ বাংলাদেশি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:১১

আইসিসির মতো ইএসপিএন-ক্রিকইনফোর বর্ষসেরাদের প্রতিও আগ্রহ থাকে ক্রিকেটপ্রেমীদের। গেলো বার ক্রিকইনফোর বর্ষসেরা উদীয়মান বিভাগে পুরস্কার জেতেন বাংলাদেশের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান। এবারো এ বিভাগে শক্ত প্রতিদ্বন্দ্বী বাংলাদেশেরই একজন। তিনি টাইগার নিউ সেনসেশন মেহেদী হাসান মিরাজ। বর্ষসেরা টেস্ট বোলিং পারফরম্যান্সেও মনোনয়ন পেয়েছেন এ অফস্পিনার।

মিরাজ ছাড়াও ৫ বাংলাদেশি ক্রিকেটার আছেন ক্রিকইনফো বর্ষসেরা মনোনয়ন তালিকায়। তারা হলেন তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মাহমুদুল্লাহ রিয়াদ।

টেস্ট ব্যাটিং পারফরম্যান্স বিভাগে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ঢাকা টেস্টে ১০৪ রানের ইনিংসের সুবাদেই তিনি এ তালিকায় মনোনয়ন পেয়েছেন।

ওয়ানডের সেরা বোলিং পারফরম্যান্সে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ ওয়ানডে ও টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ২৯ রানে ৪ উইকেটের স্পেলটির কারণেই তিনি এবার এ বিভাগে মনোনয়ন পেয়েছেন।

টি-২০’র বোলিং পারফরম্যান্স বিভাগে মনোনয়ন পেয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট শিকারের জন্য তিনি মনোনয়ন পেয়েছেন।

ক্রিকেটের এ সংস্করণে ব্যাটিং পারফরম্যান্স বিভাগে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের মারকাটারি ব্যাটসম্যান সাব্বির রহমান ও অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে অনবদ্য ৮০ রানের ইনিংস খেলার সুবাদে সাব্বির এবং পাকিস্তানের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ২২ রানের ইনিংস খেলার জন্য মাহমুদুল্লাহ মনোনয়ন পেয়েছেন।

শুক্রবার রাত সাড়ে ৯টায় জানা যাবে বাংলাদেশের কেউ ক্রিকইনফোর বর্ষসেরা পুরস্কার পেলেন কি না।

কে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • এডিটর'স চয়েস এর পাঠক প্রিয়
X
Fresh