• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

একজন ছোট পুলিশের বড় কীর্তি! (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুলাই ২০১৭, ২১:৫৮

এটি একটি ফেসবুক স্ট্যাটাসের হেডলাইন। একজন প্রত্যক্ষদর্শীর বর্ণনা।

পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে এই ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, ‘পুলিশের চাকরিতে কনস্টেবল পোস্টটা অনেক ছোট্ট। কিন্তু ছোট্ট চাকরির ছোট্ট সুবিধায় আটকে থাকেননি তিনি।

প্রমাণ করেছেন অনেক পুলিশ আসলেই জনগণের বন্ধু।’

তাঁর পুরো স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

একজন ছোট পুলিশের বড় কীর্তি!

ঘটনাটি আজ শুক্রবার সকাল ১১টার।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দির গৌরীপুরে অর্ধশত যাত্রী নিয়ে একটি বাস ডোবায় পড়ে যায়। দাউদকান্দি হাইওয়ে থানার কনস্টেবল পারভেজ মিয়া তখন রাস্তায় ট্র্যাফিক সামলাতে ব্যস্ত।

অবস্থার ভয়াবহতা ভেবে নিজের জীবনের কথা চিন্তা না করেই পুলিশের এই ভারী ভারী পোশাক নিয়েই পচা ও গন্ধযুক্ত ময়লা ডোবার পানিতে লাফিয়ে পড়েন পারভেজ।

একে একে গাড়ির জানালার গ্লাসগুলো ভেঙে দেন যেন সহজে গাড়ির যাত্রীরা বেরিয়ে আসতে পারে। এরপর নিজেই চলে যান গাড়ির ভেতর। ডুব দিয়ে বের করে আনেন ৭ মাসের এক শিশুকে। গাড়ির ভেতর আটকে পড়া ৫ নারীসহ ১০/১২ জন যাত্রীকে উদ্ধার করেন।

স্থানীয় জনগণও তাঁকে উদ্ধার কাজে সহযোগিতা করেন। দুর্ঘটনায় অনেকে আহত হলেও কেউ মারা যায়নি।

কনস্টেবল পারভেজ মিয়ার সাহসিকতায় কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশ সুপার পরিতোষ ঘোষ ১০ হাজার টাকা, স্থানীয় পেন্নাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ৫ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেন।

এই ১৫ হাজার টাকা দিয়ে পারভেজ কী করবেন জানি না। বাড়িতে পাঠালে বড় জোড় একমাসের বাজার খরচ হতে পারে। কিন্তু যে ঝুঁকিটা নিলেন, তাতে জীবনটা হারালে ওই পরিবারটা হয়তো ১৫ বছরেও ঘুরে দাঁড়াতে পারত না।

পুলিশের চাকরিতে কনস্টেবল পোস্টটা অনেক ছোট্ট। কিন্তু ছোট্ট চাকরির ছোট্ট সুবিধায় আটকে থাকেননি তিনি। প্রমাণ করেছেন অনেক পুলিশ আসলেই জনগণের বন্ধু।

অনটপিক:

কুমিল্লা জেলার পুলিশভাগ্য সত্যি অনেক ভালো। ব্যক্তিগতভাবে কুমিল্লার পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, সহকারী পুলিশ সুপার তানভীর সালেহীন ইমনসহ কয়েকজন পুলিশকে খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছে আমার। নিজ চোখকে তো আর অবিশ্বাস করতে পারি না। এমন সৎ ও দায়িত্বশীল পুলিশ কুমিল্লা আর কখনো পেয়েছে কিনা জানি না।

Courtesy: S M Nahidur Rahman

সি/

মন্তব্য করুন

daraz
  • এডিটর'স চয়েস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের 
পাহাড়ে রাতে র‌্যাব-পুলিশের অভিযান, ১০ অপহৃত উদ্ধার
X
Fresh