• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

শনিবার পর্দা নামছে প্লাস্টিক মেলার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৫৩ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:৫২
আন্তর্জাতিক প্লাস্টিক মেলার ১২তম আসরের পর্দা নামছে শনিবার। ৪ দিনব্যাপী এবারের মেলায় ১৫টি ক্যাটাগরিতে দেশি-বিদেশি ৪৫০টি স্টল অংশ নেয়।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চীন, ইতালি, জার্মান, ভারত, তাইওয়ানসহ বিশ্বের ১৪টি দেশ মেশিনারিজ পণ্য এবং উৎপাদনশীল পণ্যের প্রদর্শনী করছে।

মেলার আয়োজক বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ)।

এদিন দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী  নসরুল হামিদ আনুষ্ঠানিকভাবে মেলার সমাপনী টানবেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেঙ্গল গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ ও আরটিভি’র চেয়ারম্যান  মোরশেদ আলম এমপি, বিপিজিএমইএ উপদেষ্ঠা এ এস এম কামাল উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিপিজিএমইএ প্রেসিডেন্ট বেঙ্গল গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ ভাইস  চেয়ারম্যান জসিম উদ্দিন।

এতে শীর্ষ স্টলগুলোকে ক্রেস্ট দেয়াসহ মেলার সার্বিক চিত্র তুলে ধরা হবে।

মেলায় কয়েকটি বিদেশি কোম্পানির প্রতিনিধি বাংলাদেশে প্লাস্টিক খাত নিয়ে বেশ আশাবাদের কথা জানান। এছাড়া মেলার মাধ্যমে বাংলাদেশের সঙ্গে ব্যবসায় সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে মনে করেন তারা।

দেশীয় উদ্যোক্তারা জানান, প্রচারের জন্য প্লাস্টিকের পণ্য প্রদর্শন করা হয়েছে। সেইসঙ্গে বিদেশিরা তাদের আধুনিক প্রযুক্তির মেশিনারিজ প্রদর্শন করেছে। এতে বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ীদের প্লাস্টিক শিল্প সংক্রান্ত জ্ঞান দেয়া-নেয়া হয়েছে। এছাড়া যেসব ব্যবসায়ী বিদেশে ঘুরে মেশিনারিজ কিনতে চায় তাদের জন্যও মেলা মাইলফলক হিসেবে কাজ করেছে।

এমসি/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়