• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

১২তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা

দ্বিতীয় দিনে বেড়েছে দর্শনার্থী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:১৫ | আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:২৪
১২তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলার ২য় দিনে বেড়েছে দর্শনার্থী। দেশ-বিদেশের প্রতিষ্ঠানের মালিক ও উদ্যোক্তাদের কলরবে মুখরিত মেলা প্রাঙ্গণ।

গেলো বুধবার মেলার উদ্বোধন হয়।

এবারের মেলায় দেশি-বিদেশি মিলিয়ে ৪৫০টি স্টলে প্রদর্শিত হচ্ছে প্লাস্টিক হাউজ আইটেমস, প্যাকেজিং ম্যাটারিয়েলস, প্লাস্টিক মাউল্ড, ট্রয়স আইটেম, ফার্মাসিটিক্যাল আইটেমস, প্লাস্টিক ফার্নিচার, মেলামাইন আইটেমস, গার্মেন্টস এক্সসোসরিজ আইটেমস, পিপি ওভেন ব্যাগসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য।

এবারের মেলায় যোগ দিয়েছে ইউরোপ, চীন, তাইওয়ানসহ বিশ্বের ১৪টি দেশ।

মেলায় দেখা যায়, দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্ণধাররা স্টল ঘুরে পণ্যের মান ও টেকনিক্যাল বিষয়গুলো দেখছেন। স্টল প্রতিনিধির পাশাপাশি রপ্তানিকারক কোম্পানির প্রতিনিধিরাও নিজেদের পণ্য দর্শনার্থীদের কাছে গুণ ও মান প্রকাশ করছেন। এতে দেশের শিল্প প্রতিষ্ঠানের মালিক ও উদ্যোক্তাদের সঙ্গে তাদের সখ্যতা ও ব্যবসায়িক যোগাযোগ তৈরি হচ্ছে। অনেককে দেখা গেছে খোশগল্পে অংশ নিতে।

এদিকে, নতুন উদ্যোক্তাদেরও দেখা গেছে ঘুরে ঘুরে বিভিন্ন পণ্য ও মেশিনারিজ দেখতে। 

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন (বিপিজিএমইএ) ও অংশ নেয়া প্রতিষ্ঠানগুলো মনে করছে শুক্র ও শনি সাপ্তাহিক ছুটিতে মেলায় দর্শনার্থী আরো বাড়বে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত  মেলা খোলা থাকবে। মেলা শেষ হবে ১৮ ফেব্রুয়ারি। মেলায় প্রবেশের জন্য দর্শনার্থীদের কোনো টিকেট কাটতে হবে না।

এমসি/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়