• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

আন্তর্জাতিক প্লাস্টিক মেলা ২০১৭ শুরু বুধবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৫৮ | আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০৩
আসছে বুধবার শুরু হচ্ছে ১২তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা ২০১৭। ৪ দিনব্যাপী এ মেলা রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে হতে যাচ্ছে।

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশন(বিপিজিএমইএ) এ মেলার আয়োজক।

বুধবার দুপুর ১২টায় মেলার উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

ওই সময় অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি এবং প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ. রহমান, কো-অর্গানাইজার চান চান ইন্টারন্যশন্যাল কোম্পানি লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর অবারসেস এমএস জুডি ওয়াং উদ্বোধনী অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এছাড়া সংগঠনের সভাপতি বেঙ্গল গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিনসহ সদস্যরা উপস্থিত থাকবেন।

মেলায় বিশ্বের ১৪টি দেশ অংশ নেবে। আর দেশি-বিদেশি মিলিয়ে ৪৫০টি স্টল থাকবে। মেলায় থাকছে দেশীয় ১৫টি ক্যাটাগরি। এসব ক্যাটাগরির মধ্যে রয়েছে প্লাস্টিক হাউজ আইটেমস, প্যাকেজিং ম্যাটারিয়েলস, প্লাস্টিক মাউল্ড, ট্রয়স আইটেম, ফার্মাসিটিক্যাল আইটেমস, প্লাস্টিক ফার্নিচার, মেলামাইন আইটেমস, গার্মেন্টস এক্সসোসরিজ আইটেমস, পিপি ওভেন ব্যাগ। এছাড়া, মেলায় বিভিন্ন দেশ থেকে আসা প্রতিষ্ঠান নানা ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী মেশিন ও ক্যাটালগ প্রদর্শন করবে।

১৯৮৯ সালে বিপিজিএমইএ ও বিসিক যৌথ উদ্যোগে প্লাস্টিক মেলা শুরু হয়। পরে ২০০২ সালে বিপিজিএমইএ মোট ১০টি ক্যাটাগোরিতে ৩৫টি কোম্পানির ৪২টি স্টল নিয়ে মেলা শুরু করে।

এমসি/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়