• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

রিহ্যাব মেলায় ৬শ’ কোটি টাকার বাণিজ্য

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম
|  ১১ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৫৭ | আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:১৮
চট্টগ্রামে রিহ্যাব মেলায় ৬শ’ কোটি টাকার ৪শ’ ফ্ল্যাট বুকিং হয়েছে। মেলায় ফ্ল্যাট বুকিংয়ে আকর্ষণ বাড়াতে ১৫ থেকে ২০ লাখ টাকা ছাড় দিয়েছে বিভিন্ন আবাসন প্রতিষ্ঠান।

শনিবার নগরীর হোটেল রেডিসনে ৪ দিনব্যাপী চলা এ মেলার পর্দা নামে। আবাসন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এ মেলার আয়োজন করে।

শেষ দিনে ক্রেতা ও দর্শনার্থীদের পদচারণায় মুখর ছিল মেলা প্রাঙ্গণ। একই ছাদের নিচে দেশের বিভিন্ন ডেভেলপমেন্ট কোম্পানির সুযোগ-সুবিধা তারা যাচাই-বাছাই করে। মেলায় অংশ নেয়া বিভিন্ন ব্যাংকের ঋণ সুবিধা গ্রাহকদের ফ্লাট কেনার প্রতি আকর্ষণ বাড়িয়ে দেয়।

খুলশী থেকে পরিবারের সদস্য নিয়ে মেলায় এসেছেন ক্রেতা জোবাইদা সুলতানা। তিনি আরটিভি অনলাইনকে বলেন, ফ্লাট কেনার শখ অনেক দিনের। হাতে সময় না থাকায় নগরীর দু-একটি কোম্পানির অফিসে যাবার সুযোগ হয়েছে। কিন্তু এ মেলার মাধ্যমে চট্টগ্রামসহ ঢাকার বেশ কয়েকটি কোম্পানির সঙ্গে কথা বলার সুযোগ হয়েছে।

আজগর আলী পেশায় একজন চাকরিজীবী। এসেছেন আগ্রাবাদ বেপারী পাড়া থেকে। আরটিভি অনলাইনকে তিনি বলেন, বাসা ভাড়া দিতেই বেতনের অর্ধেক টাকা চলে যাচ্ছে। আমরা স্বামী-স্ত্রী চাকরি করি, বিধায় একটি ফ্ল্যাট কেনার আশা করছি। তবে এ মেলা আমাদের চোখ খুলে দিয়েছে। তাছাড়া ব্যাংক ঋণের সুদও কম হওয়ায় ফ্ল্যাট বুকিং দিয়ে দিলাম।

রিহ্যাবের চট্টগ্রাম অঞ্চলের প্রেস ও মিডিয়া কনভেনর এ এস এম আব্দুল গফুর মিয়াজি আরটিভি অনলাইনকে জানান, গেলো ৪ বছর ধরে রাজনৈতিকসহ নানা সংকটের কারণে আবাসন শিল্পে ক্রেতা সংকট দেখা দিয়েছিল। এবারের মেলায় ব্যাংক ঋণের সুদ ও ছাড়ের কারণে ফ্ল্যাট বিক্রি বেড়েছে।

মেলায় ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন আবাসন খাতের কোম্পানি, ব্যাংক ও ভবন নির্মাণসামগ্রী প্রতিষ্ঠান অংশ নেয়।

এমসি/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়