• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শেয়ার বাজার সম্পর্কে ধারণা মিলবে উন্নয়ন মেলায়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৭, ১২:৩৭

সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগ, এসবের বাস্তবায়ন এবং উন্নয়ন-অগ্রগতি নিয়ে মেলা শুরু হচ্ছে আজ সোমবার। তবে এবারের উন্নয়ন মেলার বিশেষত্ব হচ্ছে, শেয়ার বাজার সম্পর্কে সুস্পষ্ট ধারণা নেয়ার সুযোগ থাকছে স্টলে স্টলে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর শিল্পকলা একাডেমিতে এবং সারাদেশের জেলা-উপজেলা পর্যায়ে প্রথমবারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে বেলা ৩টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের মেলার প্রতিপাদ্য-উন্নয়নের জন্য গনতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র। জেলার সরকারি, আধা সরকারি ও বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে।

মেলায় অংশ নেয়া প্রতিটি সংস্থা নিজ নিজ কর্মকাণ্ড তাদের স্টলের মাধ্যমে জনগণকে জানাবে। প্রতিদিন সকাল ১০টা থেকে মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

৬৪ জেলায় উন্নয়ন মেলার আয়োজন করা হলেও পুঁজিবাজার সংশ্লিষ্টতা আছে, এমন ২৮ জেলায় আয়োজিত মেলায় অংশ নিচ্ছে পুঁজিবাজারের নিয়ন্ত্রণ সংস্থা-বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের-বিএসইসি। মেলায় পুঁজিবাজার নিয়ে সরকারের বিভিন্ন পদক্ষেপ অর্থাৎ পুঁজিবাজারের সামগ্রিক উন্নয়ন ও বিনিয়োগ ব্যবস্থা তুলে ধরা হবে।

বিএসইসি’র অংশ নেয়া জেলাগুলো হলো- ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, কুমিল্লা, বগুড়া ফরিদপুর, বরিশাল, পাবনা, নরসিংদী, নারায়ণগঞ্জ, নওগাঁ, ময়মনসিংহ, টাঙ্গাইল, রংপুর, রাজশাহী, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, খুলনা, ফেনী, যশোর, জামালপুর, সিরাজগঞ্জ, গাজীপুর ও ব্রাক্ষণবাড়িয়া।

এসজেড

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh