• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মেলা শুরুর আগেই স্টলের কাজ শেষ করার তাগিদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ডিসেম্বর ২০১৬, ১৩:৫৫

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২২তম আসর শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। প্রতিবছরের মতো এবারও রাজধানীর শেরেবাংলা নগরে মাসব্যাপী বসবে এ মেলা। এখন ব্যস্ত সময় পার করছে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। সব কিছু ঠিক থাকলে প্রতিবারের মতো এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ তম আসরের উদ্বোধন করবেন।

এরই মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেছেন। এবারের মেলা শুরুর পর যেন কোন রকম কাজ করতে না হয় তাই কিছুটা আগেই মেলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। মেলা শুরুর পর যেন কোন স্টলে কাজ করতে না হয় সে বিষয়ে তাগিদ দেন তারা।

বাহারি অফার ও পণ্যের নতুনত্ব আনতে প্রতিষ্ঠানগুলো নিজেদের কর্মকর্তা ও কর্মচারিদের মধ্যে দফায় দফায় মিটিং করছেন। আর মেলাকে সফল করতে বাণিজ্য মন্ত্রণালয় মনোযোগ দিচ্ছে আয়োজক কমিটির প্রতি।

মেলার প্যাভিলিয়ন কেমন হবে কোথায় হবে কি রং হবে তা নিয়ে প্রতিষ্ঠানগুলোতে চলছে শেষ মুহূর্তের ব্যস্ততা। টুং টাং শব্দ আর করাতের গর গর আওয়াজ এলাকাজুড়ে মেলার আগমনী বার্তাই দিচ্ছে। এরই মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠান স্টলের জন্য চুক্তিভিত্তিক বিক্রয়কর্মী নিয়োগের কাজও চলছে।

মেলায় তিন স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। মেলায় বসানো হচ্ছে পর্যাপ্ত সিসি ক্যামেরা। দর্শনার্থীদের অভিযোগের কারণে এবার খাবার দোকানের ব্যাপারে অধিকতর নজর রাখা হচ্ছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh