রাজধানীতে জেসিআই বাংলাদেশের ‘বি দ্য চেঞ্জ’ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ | ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১১:১৫ | আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩২

আরটিভি অনলাইন রিপোর্ট

দেশের তরুণদের উন্নয়নের জন্য অনুষ্ঠিত হলো জেসিআই বাংলাদেশ এর “বি দ্য চেঞ্জ : ব্রেকিং দা স্টেরিওটাইপ" এক দিনব্যাপী কর্মশালা। শুক্রবার মহাখালীর রাওয়া ক্লাবে অনুষ্ঠানটি আয়োজন করে  জেসিআই বাংলাদেশ।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল- জেসিআই বিশ্বের তরুণ এবং কর্মক্ষম নাগরিকদের নিয়ে গঠিত একটি বিশ্বব্যাপী সংস্থা; যারা তাদের সমাজের সমস্যাগুলোর স্থায়ী সমাধানের জন্য নিযুক্ত এবং প্রতিজ্ঞাবদ্ধ। জেসিআই সমাজের সব স্তর থেকে কর্মক্ষম নাগরিক নিযুক্ত করে, তরুণ সমাজকে বিকাশ লাভের সুযোগ করে দেয়। তরুণরা যাতে সমাজের পসিটিভ পরিবর্তন আনতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সংস্থাটি।

সেই দৃষ্টিকোণ থেকেই জেসিআই বাংলাদেশ  ৭  সেপ্টেম্বর, ২০১৮ তরুণ দের উন্নয়নমূলক কর্মশালা আয়োজন করে। সমাজের বিশিষ্ট ১২ জন ব্যক্তিত্ব তাদের জীবনের বিভিন্ন বাধা পেরিয়ে স্বপ্ন পূরণ ও জীবন এর সাফল্যের গল্প শুনিয়েছেন। যারা অনেকেই বিশিষ্ট এবং স্বনামধন্য বিশেষজ্ঞ, কর্পোরেট আইকন, শিল্প পথিকৃৎ, বিভিন্ন সংগঠনের নেতাবৃন্দ এবং দেশের সফল চিন্তাবিদ।

বাংলাদেশ তার জনশক্তি দ্বারা পরিচালিত একটি সম্ভাবনাময় দেশ। বাংলাদেশের সবচেয়ে সম্ভাবনাময়য় সম্পদ তার উদীয়মান যুবসমাজ। কিভাবে জীবন এ পরিবর্তনকে  স্বাগত জানিয়ে স্টেরোটিপিক্যাল বাধা গুলোকে ভেঙে এগিয়ে যেতে হয় একটি সুন্দর সমাজ গঠনের তা নিয়ে বক্তব্য রাখেন বক্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আসাদুজ্জামান নূর, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।  অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের সামনে  তিনি  বক্তব্য রাখেন।

আড়াইশর বেশি তরুণ, যাদের অধিকাংশই  শিক্ষার্থী, জে সি আই এর সদস্য; তাদের পাশাপাশি  দেশের বিভিন্ন অঞ্চল থেকে তরুণ পেশাদার , যুবসমাজ, তরুণ উদ্যোক্তা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সভাটিতে অংশ নেন।

জেসিআই বাংলাদেশ এর জাতীয় নিয়ন্ত্রক বোর্ড ও মেম্বারদের পক্ষ থেকে জেসিআই বাংলাদেশ এর প্রেসিডেন্ট ফায়াজ আতিকুল ইসলাম অনুষ্ঠানটির উপস্থাপনা করেন।

আলোচনা সভার  আহবায়ক ছিলেন জে সি আই বাংলাদেশ এর জাতীয় উপ প্রধানমন্ত্রী এরফান হক। অনুষ্ঠানে পৃষ্টপোষকতা করেন এস এস জি, বিজ সলিউশনস, চিটাগাং মেরিন ডাকিয়ার্ড, এটলাস কোপকোসহ অনেকেই।

আরও পড়ুন :

এসআর