• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

নতুন সিরিজে গ্রামীণফোন, বাংলালিংক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ আগস্ট ২০১৮, ২০:১৮ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ২০:৩৬
নতুন সিরিজ নিয়ে বাজারে আসছে গ্রামীণফোন ও বাংলালিংক। ‘০১৩’ তে গ্রামীণফোন আর ‘০১৪’ এ বাংলালিংক আপাতত নতুন কিছু নম্বরে গ্রাহক সংযোগ দেবে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সু্ত্রে জানা যায়, গ্রামীণফোন ‘০১৩’ এবং বাংলালিংক ‘০১৪’ সিরিজে ২০ লাখ সংযোগ দেবে। 

বিটিআরসি সুত্রে আরও জানা যায়, নতুন সিরিজের অনুমোদন পেলেও বিক্রির সীমা বেঁধে দেয়া হয়েছে। এই সিরিজের মাত্র ২০ লাখ করে নম্বর বিক্রি করতে পারবে প্রতিষ্ঠান দুটি। গত রোববার বিটিআরসি একটি কমিশন বৈঠকে অপারেটর দুটিকে আরও একটি করে নম্বর সিরিজ দেয়ার সিদ্ধান্ত হয়।

বর্তমানে তারা ০১৭ এবং ০১৯ ব্যবহার করছে। গত তিন বছর ধরে জিপি তাদের দশ কোটির কোটা পূরণ হওয়ার কথা বলে আরও একটি নম্বর সিরিজ বরাদ্দ করার দাবি করে আসছিল।

তাদের দাবি ছিল ০১৩। কিন্তু ২০১৬ সালে প্রথমে এ বিষয়ে দাবি তোলা বাংলালিংক চাইছিল ০১০ সিরিজটি। এর আগে ০১৪ নম্বর সিরিজটি মেসার্স বিবিটিটি নামের একটি কোম্পানির জন্য বরাদ্দ দেয়া ছিল।

২০১৬ সালের এক কমিশন বৈঠকে ওই সিরিজটি বাতিল হওয়ার পর তা খালি হয়।

এ মাসের শুরুতে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের উপস্থিতিতে এক বৈঠকে বিষয়টি উত্থাপিত হলে তিনি দুই অপারেটরকে নতুন একটি করে নম্বর সিরিজ বরাদ্দ করার সিদ্ধান্ত দেন।

আরও পড়ুন :

আরসি/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়