• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

ঊর্ধ্বমুখি পুঁজিবাজার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ নভেম্বর ২০১৬, ১৯:০৯ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৬, ২১:৪৬
ঢাকা স্টক এক্সচেঞ্জে বৃহস্পতিবার ২৯৩টি কোম্পানির ২০ কোটি ৭৬ লাখ ৯৫ হাজার ২২টি শেয়ার ও মিউচুয়াল ফান্ড লেনদেন হয়েছে। যার মূল্য ৬২৮ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৫৬২ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই ব্রড ইনডেক্স বুধবারের চেয়ে ২১.৭৮ পয়েন্ট বেড়ে ৪৬৯৮.৫৪, ডিএস-৩০ মূল্য সূচক ৪.৬৫ পয়েন্ট বেড়ে ১৭৫৮.৪৬ এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক পয়েন্ট ৩.০২ বেড়ে ১১২২.৭০ দাঁড়িয়েছে। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৩৮ টির, কমেছে ১০৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার।

লেনদেনের প্রধান ১০টি কোম্পানি হলো এবি ব্যাংক, গ্রামীণ ফোন, বিবিএস, কাশেম ড্রাইসেল, আরএকে সিরামিকস, শাশা ডেনিমস, গোল্ডেন হারভেস্ট, ফরচুন সুজ, আরএসআরএম ও স্কয়ার ফার্মা।

দর বৃদ্ধির শীর্ষ ১০টি কোম্পানি নরদার্ন জুট, ড্রাগন সোয়েটার, এবি ব্যাংক, মিথুন নিটিং, আনোয়ার গ্যালভানাইজিং, ফরচুন সুজ, ফু-ওয়াং সিরামিকস, সিএমসি কামাল, আইএফআইসি ও আরএকে সিরামিকস।

অন্যদিকে দাম কমেছে সাইফ পাওয়ার, মাইডাস স্পিনিং, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, কনফিডেন্স সিমেন্ট, ইস্টার্ন ব্যাংক লিঃ ১ম মিউচ্যুয়াল ফান্ড, আরডি ফুড, ইভেন্স টেক্সটাইল, আজিজ পাইপস, বিবিএস ও সিটি জেনারেল ইন্স্যুরেন্সসহ ১০৬টির।

এইচটি/ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়