• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

হিলিতে ভারতীয় পেঁয়াজের কেজি ২০-২৫ টাকা

এম এ আজিজ, হিলি প্রতিনিধি
|  ১৬ আগস্ট ২০১৮, ১২:৫৭ | আপডেট : ১৬ আগস্ট ২০১৮, ১৩:২১
হিলি স্থলবন্দরের পাইকারি আড়তগুলোতে কমেছে ভারতীয় পেঁয়াজের দাম। প্রকারভেদে কেজিতে কমেছে ৬ থেকে ৭ টাকা। দুই-তিন দিন আগে এ বন্দরে যে পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হয়েছে ২৭ থেকে ৩১ টাকায়। সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়।

স্থানীয় আমদানিকারকরা বলছেন, আমদানি ও সরবরাহ আগের তুলনায় বেড়ে যাওয়ায় হিলির পাইকারি বাজারে কমতির দিকে রয়েছে পেঁয়াজের দাম।

ঈদে পেঁয়াজের বাজার সহনীয় রাখতেই বেশি বেশি এলসি জমা দিয়েছেন হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা। ফলে ভারতের নাসিক, উত্তর প্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, পাঞ্জাব, ইন্দ্র থেকে প্রতিদিন ৭৫ থেকে ৮০ ট্রাক পেঁয়াজ আমদানি হচ্ছে এ বন্দর দিয়ে। ঈদের আগ পর্যন্ত পর্যাপ্ত পেঁয়াজ আমদানি করা হবে বলে জানান তারা।

এদিকে হিলি কাষ্টসসের হিসেব মতে, গত এক সপ্তাহে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে ৪৪১টি  ট্রাকে সাড়ে ৯ হাজার মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এ বন্দর দিয়ে।
-------------------------------------------------------
আরও পড়ুন : টাকা নেয়ার আগে দেখে নিন জাল কিনা?
-------------------------------------------------------

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন-উর রশিদ হারুন আরটিভি অনলাইনকে জানান, কুরবানির ঈদে দেশের বাজারে পেঁয়াজের সরবরাহ ও দাম স্বাভাবিক রাখতে পণ্যটির আমদানি বাড়িয়ে দিয়েছেন স্থানীয় আমদানিকারকরা। খোলা হয়েছে অনেক নতুন এলসি। ভারত থেকে দেশে ঢোকার অপেক্ষায় রয়েছে পেঁয়াজবাহী অনেক ট্রাক।

দেশের বাজারে এসব পেঁয়াজ উঠলে আগামী দিনগুলোয় পণ্যটির দাম বর্তমানের তুলনায় আরও কম হতে পারে বলে আশা করেন তিনি।

আরও পড়ুন : 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়