• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ঈদের চকচকে নতুন টাকা সোমবার থেকে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ আগস্ট ২০১৮, ১৮:২১

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৩ আগস্ট সোমবার থেকে নতুন টাকা সরবরাহ করবে বাংলাদেশ। নির্ধারিত ব্যাংকগুলোর মাধ্যমে এ টাকা ছাড়া হবে। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক এ তথ্য জানিয়েছে।

সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আগামী ২০ আগস্ট পর্যন্ত গ্রাহকরা নতুন টাকা সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মাঝে নতুন নোট বিনিময় করা হবে। এছাড়া রাজধানীর বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ১৪টি শাখা থেকেও ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমানের নতুন নোট প্রতিটি একটি প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে।

একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

যেসব ব্যাংকে ও শাখায় নতুন টাকা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে রাজধানীর যাত্রাবাড়ীর ন্যাশনাল ব্যাংক, জাতীয় প্রেস ক্লাবের অগ্রণী ব্যাংক, বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখার সোস্যাল ইসলামী ব্যাংক, ধানমন্ডির ব্যাংক এশিয়া, উত্তরার ঢাকা ব্যাংক, জনতা ব্যাংকের আব্দুল গণি রোডের কর্পোরেট শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, মালিবাগ চৌধুরী পাড়ার শাহজালাল ইসলামী ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা, সোনালী ব্যাংকের রমনা কর্পোরেট শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের মোহাম্মদপুর শাখা এবং রূপালী ব্যাংকের মহাখালী শাখায় নতুন টাকা পাওয়া যাবে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের ষষ্ঠ দিন আরটিভিতে যা দেখবেন
ভারতীয় গ্র্যান্ডমাস্টারকে হারালেন বাংলাদেশের ফিদে মাস্টার নীড়
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৬ এপ্রিল)
কোরবানির ঈদের সম্ভাব্য তারিখ
X
Fresh