• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কানাডা থেকে ৩ বিমান কিনছে সরকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ আগস্ট ২০১৮, ১১:৩৮

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জন্য নতুন তিনটি টার্বোপ্রপ (ড্যাশ-৮-কিউ ৪০০এনজি) কেনার জন্য চুক্তি স্বাক্ষর হয়েছে। কানাডার বিমান নির্মাতা প্রতিষ্ঠান বোম্বার্ডিয়ার ইনকরপোরেশনের কাছ থেকে এই বিমান কেনা হচ্ছে।

বুধবার সচিবালয়ে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে কানাডার বম্বার্ডিয়ার ইনকরপোরেশনের সঙ্গে এই ক্রয় চুক্তি করেছে বাংলাদেশ বিমান।

বিমানের এমডি মোসাদ্দিক আহমেদ ও কানাডিয়ান ইন করপোরেশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কার্ল মার্কিটি ক্রয় চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল, মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক, বিমান বোর্ডের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) ইনামুল বারি, বোম্বারডিয়ায়ের রিজিওনাল ডিরেক্টর রব বারডিকিন উপস্থিত ছিলেন।

এর আগে ২০১৫ সালের ৬ এপ্রিল কানাডার কর্মাশিয়াল করপোরেশনের টার্বো প্রব বিক্রয়ের প্রস্তাব দেয় বিমানকে। ২০১৬ সালের ১৫ নভেম্বর অর্থনৈতিক বিষয়ে সরকারি ক্রয়কমিটিতে এই উড়োজাহজ ক্রয় সংক্রান্ত একটি প্রস্তাবনা অনুমোদন দেয়া হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: এক সিমে সব অপারেটর, বাড়লো অপেক্ষা
--------------------------------------------------------

অনুষ্ঠানে জানানো হয়, বিমান তিনটি ২০২০ সালের মার্চ, মে ও জুন মাসে হস্তান্তর করার কথা রয়েছে। জি টু জি চুক্তির মাধ্যমে বিমানগুলো সরবরাহ করবে কানাডা সরকার। আভ্যন্তরীণ রুটসহ ইয়াঙ্গুন, কলকাতার মতো রুটে এগুলো চলবে। প্রতিটি প্লেনের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৩৩ দশমিক ৪ মিলিয়ন ডলার।

বিমানমন্ত্রী শাহজাহান কামাল বলেন, জাতীয় পতাকাবাহী বিমানকে আকাশে শান্তির নীড় হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে বিমানের সেবার মানবৃদ্ধিসহ এর বহরে নতুন নতুন এয়ারক্রাফট সংযোজন করা হচ্ছে।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
X
Fresh