• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রবাসীদের বৈধপথে টাকা পাঠাতে বললেন মন্ত্রী

আরটিভি অনলাইন ডেস্ক

  ৩০ জুলাই ২০১৮, ১৭:০৬

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি প্রবাসীদের বৈধ পথে আরও বেশি রেমিটেন্স পাঠানোর আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতির চাকা আরও গতিশীল করতে হবে।

গ্রিসের এথেন্সে বাংলাদেশ দূতাবাসে রোববার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।

এথেন্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসি’র সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা এবং বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী।

গত ২০ জুলাই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র নেতৃত্বে ইউরোপের চারটি দেশের উদ্দেশে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা ত্যাগ করে। আগামীকাল ৩১ জুলাই প্রতিনিধি দলটির দেশে ফেরার কথা রয়েছে।

নুরুল ইসলাম বিএসসি প্রবাসী বাংলাদেশি ও কমিউনিটির নেতৃবৃন্দের পাসপোর্ট ও নিরাপত্তা সংক্রান্ত সমস্যার কথা শোনেন এবং তা দ্রুত সমাধানের আশ্বাস প্রদান করেন।

তিনি বলেন, বর্তমানে আওয়ামী লীগ সরকার প্রবাসী বাংলাদেশি ও তাদের পরিবারের সদস্যদের কল্যাণার্থে ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। বিশেষ করে সরকার প্রবাসী বাংলাদেশিদের দেশে বসবাসরত পরিবার পরিজনের কল্যাণ ও নিরাপত্তায় কার্যকর ভূমিকা পালন করছে। প্রবাসী বাংলাদেশিদের সম্পদের সুরক্ষায় সব ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। প্রবাসী বাংলাদেশিদের প্রেরিত রেমিটেন্সে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশের উন্নতির পথে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মডেলিংয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা, মাসে আয় ১২ লাখ টাকা
ইতিহাসের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে আয়ারল্যান্ড
নিম্ন আয়ের মানুষের জন্য এমপি শান্তর মাসব্যাপী ইফতার আয়োজন
২২ দিনে প্রবাসী আয় এলো ১৫২০৮ কোটি টাকা
X
Fresh