• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

৫ হাজার টাকায় ঢাকা-কলকাতা ফ্লাইট!

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ জুলাই ২০১৮, ১১:৩১ | আপডেট : ২৫ জুলাই ২০১৮, ১১:৪১
মাত্র ৫ হাজার টাকায় ঢাকা থেকে কলকাতা ফ্লাইট চালু করছে ভারতের এয়ারলাইন্স সংস্থা ইন্ডিগো। মঙ্গলবার রাজধানীতে সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছে।

বর্তমানে বাংলাদেশের চারটি প্রতিষ্ঠান কলকাতায় ফ্লাইট পরিচালনা করে। সেগুলো হলো- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা, রিজেন্ট ও নভোএয়ার। এর পাশাপাশি ভারতের ইন্ডিয়ান এয়ারলাইন্স, জেট এয়ারলাইন্স ও স্পাইস জেট।

ইন্ডিগো নতুন করে এই যাত্রায় যোগ দিচ্ছে।

ইন্ডিগো এয়ারলাইন্স বলছে, ইন্ডিগোর ফ্লাইটটি প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকা ছেড়ে যাবে। এটি ৫০ মিনিটে কলকাতা পৌঁছাবে। এই মাধ্যম ব্যবহার করে বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি ও মুম্বাইয়েও যাওয়া যাবে। প্রতিষ্ঠানটির অনলাইন থেকে এই টিকেট কেনা যাবে।

-------------------------------------------------------
আরও পড়ুন  :  সোনা ৩ কেজি দূষিত, এটা বড় সমস্যা নয়: অর্থমন্ত্রী
-------------------------------------------------------

ইন্ডিগো এয়ারলাইন্সের চিফ স্ট্যাটেজিক অফিসার উইলিয়াম বোল্টার জানিয়েছেন, আগামী ১ আগস্ট থেকে এই ফ্লাইট চালু হবে। বাংলাদেশে কার্যক্রমের শুরুতে ঢাকা-কলকাতা ‘প্রমোশনাল’ ভাড়া ধরা হয়েছে ৫ হাজার ৩১ টাকা। আসা-যাওয়া বাবদ একজন যাত্রীকে গুণতে হবে ৭ হাজার ৮৫ টাকা।

তবে পরবর্তীতে ভাড়ার হার পরিবর্তন হতে পারে।

জানা গেছে, বাংলাদেশ থেকে ঢাকা-কলকাতা রুটে রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রিটার্ন টিকেটের ন্যূনতম ভাড়া সাড়ে ১২ হাজার টাকা। বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্স আসা-যাওয়ায় সাড়ে ১০ হাজার টাকা, নভোএয়ার ৯ হাজার ৯৯৯ টাকা, রিজেন্ট এয়ারওয়েজ ১০ হাজার টাকা করে ভাড়া নিচ্ছে।

 

আরও পড়ুন  : 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়