• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

১০০ কোটি টাকার আইপিও ছাড়ছে রানার অটোমোবাইল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জুলাই ২০১৮, ১৩:০০
রানার অটোমোবাইলের একটি পণ্য- ছবি সংগৃহীত

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে রানার অটোমোবাইলস লিমিটেডকে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৫০তম সভায় অনুমোদন দেয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমানের সই করা এক বিবৃতিতে বলা হয়েছে, রানারকে বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিং সম্পাদনের মাধ্যমে (প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের) প্রান্ত-সীমা (কাট অফ প্রাইস) নির্ধারণের জন্য অনুমোদন দেয়া হয়েছে।

“কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। এ টাকায় গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও প্রাথমিক গণ প্রস্তাবের ব্যয় বাবদ খরচ করবে।”

এতে আরও বলা হয়, ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৩১ পয়সায় দাঁড়িয়েছে।

একই বছরে কোম্পানির সম্পদ পুনর্মূল্যায়ন পরবর্তী শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ৫৫ টাকা ৭০ পয়সা। আর পুনর্মূল্যায়ন ছাড়া এনএভি ৪১ টাকা ৯৪ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর রেজিস্ট্রার টু দি ইস্যু হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেসার নাহিদ রানার ‘শূন্য’র বিশ্ব রেকর্ড
অভিষিক্ত রানার তিন উইকেট, ২৮০ রানে অলআউট লঙ্কানরা
ফিল্ডিংয়ে বাংলাদেশ, নাহিদ রানার অভিষেক
রমজানে পুঁজিবাজারে লেনদেনে নতুন সময়সূচি
X
Fresh