• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

সাত ডিজিটাল ব্যবসায় কোটি টাকা করে দিচ্ছে রবি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ জুলাই ২০১৮, ১৫:৫৪ | আপডেট : ০৮ জুলাই ২০১৮, ১৭:২৭
নিজ নিজ ব্যবসায়িক ধারণা বাস্তবায়নের মাধ্যমে উদ্যোক্তা হতে কোটি টাকা করে অর্থ দিচ্ছে দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর রবি। প্রাথমিক অবস্থায় প্রতিষ্ঠানটির ৭ কর্মকর্তা এই অর্থ পাচ্ছেন।

কোম্পানিটির ডিজিটাল উদ্যোক্তা তৈরির প্লাটফরম ‘আর ভেঞ্চারস’ এই সুযোগ করে দিচ্ছে।

আজ রোববার রাজধানীর এক হোটেলে প্রকল্পটির আওতায় রবির যে কর্মকর্তারা এ সুযোগ পাচ্ছেন তাদের পরিচয় করিয়ে দেয়া হয়।

বিজনেস ধারণাগুলো হলো- উঠাবো, ইজি ট্রান্সপোর্ট, এয়ারব্রিঞ্জ, পিপ, পার্ক করি, কম ইনজিন।

--------------------------------------------------------------------------

আরও পড়ুন :  ই-পাসপোর্ট আসছে ডিসেম্বরে

-------------------------------------------------------------------------

এই সাত কর্মকর্তা হলেন- রবির ডিজিটাল সার্ভিসের ম্যানেজার মো. আব্দুল হাদি ভুইয়া, ইনফরমেশন টেকনোলজির ভাইস প্রেসিডেন্ট মো. আশিক নূন, এন্টারপ্রাইজ প্রোগ্রাম ম্যানেজমেন্ট অফিসের জেনারেল ম্যানেজার মো. মোহসিউল হক, মার্কেট অপারেশনের জিএম শাকিল ফারহান মিঠুন, মার্কেট অপারেশনের ম্যানেজার মো. হাসিবুল করিম, মার্কেট অপারেশনের স্পেশালিস্ট রিয়াসাত চৌধুরী এবং নেটওয়ার্ক অ্যাসুরেন্স এর জিএম মো. মোস্তাফিজুর রহমান।

এর মাধ্যমে দেশে আর ভেঞ্চারসের কার্যক্রম শুরু করলো রবি আজিয়াটা।

রবির হেড অব হিউম্যান রিসোর্সেস ডিভিশন মো. ফয়সাল ইমতিয়াজ খানের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।  এসময় প্রতিষ্ঠান প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদসহ কোম্পানির ব্যবস্থাপনা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর, মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবীর প্রমুখ।

এসময় রবির পক্ষ থেকে জানানো হয়, এই ৭ কর্মকর্তা রবির এক কোটি টাকা করে অর্থায়নে আগামী এক বছর তাদের ব্যবসায়িক ধারণা বাস্তবায়ন করে যাবেন। এ সময়ে রবিতে নির্দিষ্ট দায়িত্ব পালন না করেই তারা নিয়মিত বেতন পেয়ে যাবেন। সফলতার সঙ্গে এই এক বছর পার করার পর তারা স্বাধীনভাবে ব্যবসা পরিচালনা করবেন। কোম্পানিতে তখনও রবিও একটি মালিকানা নেবে। 

মাহতাব উদ্দিন এসময় বলেন, ডিজিটাল সমাজের অগ্রগতির সঙ্গে সঙ্গে ডিজিটাল সল্যুশনের জন্য ব্যবসার নতুন নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। এ খাতে নতুন উদ্যোক্তাদের সুযোগ করে দিচ্ছে রবি। ভবিষ্যতে এটি সারাদেশে ছড়িয়ে দেয়া হবে।

ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এসময় রবির এ উদ্যোগকে স্বাগত জানান।

আরও পড়ুন :

    হ্যাকিংয়ের মাধ্যমেই বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি হয়

এসআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়