• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

চীন থেকে জেট ট্রেইনার বিমান কিনছে বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ জুন ২০১৮, ১৩:১২ | আপডেট : ২১ জুন ২০১৮, ১৩:৪০
কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান- ছবি সংগৃহীত
চীন থেকে কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান কিনছে বাংলাদেশ সরকার। গতকাল বুধবার বাংলাদেশ বিমান বাহিনীর সদর দপ্তরে চীনের সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এসময় বিমান বাহিনীর প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত উপস্থিত ছিলেন।

-----------------------------------------------------
আরও পড়ুন : ঈদের পর কমলো স্বর্ণের দাম
----------------------------------------------------

বাংলাদেশের পক্ষে বিমান বাহিনীর সহকারী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক এবং চীনের পক্ষে চায়না ন্যাশনাল এ্যারো টেকনোলজি ইমপোর্ট অ্যান্ড এক্সপোর্ট কর্পোরেশনের (সিএটিআইসি) ভাইস প্রেসিডেন্ট লিউ জিয়ানহাই চুক্তিতে সই করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাহিনীতে চীনের তৈরি কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান সংযোজনের জি-টু-জি চুক্তিটি ‘ফোর্সেস গোল-২০৩০’ বাস্তবায়নের অংশ হিসেবে স্বাক্ষরিত হলো।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমান বাহিনী সদর দপ্তরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সশস্ত্র বাহিনী বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিগণ এবং বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জু ও সিএটিআইসি’র প্রেসিডেন্ট চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমান ২০১৪ সাল থেকে বিমান বাহিনীতে ব্যবহার হয়ে আসছে। পুনরায় কে-৮ডব্লিউ জেট ট্রেইনার বিমানের সংযোজন বিমান বাহিনীর সক্ষমতাকে বহুলাংশে বৃদ্ধি করবে।

 

আরও পড়ুন :

       মানবসম্পদ উন্নয়নে ৩৪ কোটি টাকা দিচ্ছে জাপান

      জুলাই থেকে ৯ শতাংশের বেশি সুদ নয় ব্যাংকে

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়