• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কোটরা মহাপরিচালকের এসিআই মটরস্ অফিস পরিদর্শন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জুন ২০১৮, ১২:২৩

কোরিয়া’র ব্যবসায়ীদের সবচেয়ে বড় ব্যবসায়িক সংগঠন কোটরা (কোরিয়া ট্রেড -- ইনভেষ্টমেন্ট প্রমোশন এজেন্সি) এর মহাপরিচালক জং ওন কিম ০৭ জুন ২০১৮ এসিআই মটরস্ লিমিটেড এর অফিস পরিদর্শন করেন। তিনি বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে “ব্যবসার সম্ভাবনা ও উন্নতি” শিরোনামে এক ব্যবসায়িক সভায় অংশগ্রহণ করেন।

এসিআই মটরস্ লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ড. এফ এইচ আনসারী এবং এসিআই মটরসের এক্সিকিউটিভ ডিরেক্টর সুব্রত রঞ্জন দাস ও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এই সভায় উপস্থিত ছিলেন। সভায় নতুন ব্যবসা এবং ব্যবসায়িক সম্পর্ক সম্প্রসারিত করতে নতুন নতুন পদক্ষেপের কথা উল্লেখ করা হয়।

বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। কৃষি ও কৃষকের উন্নতি হলে দেশের উন্নতি হবে। আমাদের দেশের কৃষি ব্যবস্থাকে আরো গতিময় করতে আধুনিক প্রযুক্তির সম্পৃক্ততা অপরিহার্য।

আমাদের দেশের কৃষি প্রক্রিয়া যান্ত্রিকীকরণ ও আধুনিকীকরণ এর মাধ্যমে কৃষি খাতে উন্নতির জন্য ২০০৭ সালে এসিআই মটরস্ এর যাত্রা শুরু হয়েছিল। ক্রমোন্নতির বিভিন্ন পদক্ষেপের জন্য এসিআই মটরস্ কৃষকদের জন্য কৃষি যান্ত্রিকরণের মাধ্যমে "কৃষকদের সব সমস্যার সমাধান" প্রদানের চেষ্টা করছে। এসিআই মটরস্ বিভিন্ন কৃষি যন্ত্রপাতি সরবরাহকারী মেমন ট্রাক্টর, পাওয়ার টিলার, রিপার, মিনি কম্বাইন হরভেষ্টার, রাইস ট্রান্সপ্লান্টার ইত্যাদি। কৃষিজমি চাষের প্রস্তুতি ও কৃষি উৎপাদনে অবদান রাখার পর এসিআই মটরস্ ২০১৪ সালে যুক্তরাষ্ট্রের কেস কনষ্ট্রাকশন ইকুইপমেন্ট এবং ২০১৬ সালে ভারতের বিখ্যাত এস্কর্টস কনস্ট্রাকশন ইকুইপমেন্ট সরবরাহের মাধ্যমে বাংলাদেশের ভারী নির্মাণ শিল্পকে এগিয়ে যেতে সহায়তা করছে।

এসিআই মটরস্ ২০১৬ সাল থেকে বাংলাদেশে বিশ্ব বিখ্যাত ইয়ামাহা মোটরসাইকেল ও খুচরা যন্ত্রাংশের এর একমাত্র পরিবেশক।

বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একাধিক লোকবল নেবে এসিআই, আবেদন অনলাইনে
এসিআই কোম্পানিতে নিয়োগ, নেবে একাধিক লোকবল
নিয়োগ দেবে এসিআই মটরস, লাগবে স্নাতক পাস
একাধিক লোকবল নিচ্ছে এসিআই কোম্পানি
X
Fresh