• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

দুদকের জন্য বরাদ্দ বেড়েছে ২৩ কোটি টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ জুন ২০১৮, ১৯:২৪
২০১৮-১৯ সালের প্রস্তাবিত বাজেটে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জন্য বরাদ্দ বাড়ানো হয়েছে। এ বছর বরাদ্দের প্রস্তাব করা হয়েছে ১১৭ কোটি টাকা। ২০১৭-১৮ অর্থবছরে প্রস্তাবিত ছিল ১০১ কোটি টাকা, যা সংশোধিত আকারে ৯৪ কোটি টাকা। আগের অর্থবছরের তুলনায় ২৩ কোটি টাকা বাড়ানোর প্রস্তাব করা হয়।

আজ (বৃহস্পতিবার) জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে দুর্নীতিবিরোধী রাষ্ট্রীয় সংস্থাটির জন্য এ বরাদ্দ দেয়ার প্রস্তাব করা হয়।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, দেশকে ক্রমান্বয়ে সব ধরনের দুর্নীতি থেকে মুক্ত করতে প্রচেষ্টা অব্যাহত রেখেছি। সমাজের সৎ ও স্বচ্ছ ব্যক্তিদের নিয়ে ইউনিয়ন পর্যায় পর্যন্ত দুর্নীতি দমন কমিটি কাজ করছে। ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে দুর্নীতি বিরোধী মনোভাব গড়ে তোলার লক্ষ্যে সারাদেশের প্রত্যন্ত এলাকার স্কুল ও মাদ্রাসাসহ সকল উপজেলার ছাত্র-ছাত্রীদের মধ্যে ‘সততা সংঘ’ গঠন করে শুদ্ধাচার চর্চার প্রসার ঘটানো হচ্ছে।

২০১৮-১৯ অর্থবছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ‘সমৃদ্ধ আগামী পথযাত্রায় বাংলাদেশ’ নাম দিয়ে এবার প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকা। এর মধ্যে উন্নয়ন বাজেটের মোট আকার ধরা হয়েছে ১ লাখ ৭৯ হাজার ৬৬৯ কোটি টাকা। প্রস্তাবিত অনুন্নয়ন বাজেটে ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৮২ হাজার ৪১৫ কোটি টাকা।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়