• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বাসভাড়ার টাকায় বিমানে ঈদযাত্রা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ জুন ২০১৮, ১৫:১৮ | আপডেট : ০৪ জুন ২০১৮, ১৫:৩৭
সড়কপথে ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের দূরত্ব (ঢাকা-রংপুর-ঠাকুরগাঁও) ৩৯৫ কিলোমিটার। প্রতি কিলোমিটারে সরকার নির্ধারিত ভাড়া ১ টাকা ৪২ পয়সা। এ হিসাবে ঢাকা-ঠাকুরগাঁও রুটে আসনভাড়া হওয়ার কথা ৫৬০ টাকা। তবে ঈদ ঘিরে আদায় করা হচ্ছে আসনপ্রতি ৮০০ থেকে ১ হাজার ১০০ টাকা।

আর শীতাতপ নিয়ন্ত্রিত বাসে ভাড়া বৃদ্ধির হার আরো বেশি।  রাজধানীর গাবতলীতে বিভিন্ন পরিবহনের কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, ঈদের আগে-পরের কয়েক দিন অনলাইনেও ঠাকুরগাঁওগামী কোনো বাসের টিকিট ৮০০ টাকার কমে মিলছে না। স্বাভাবিক সময়ে শীতাতপ নিয়ন্ত্রিত যেসব বাসের একটি আসনের টিকিট ১ হাজার থেকে ১ হাজার ৩০০ টাকায় পাওয়া যেত, এখন তা বিক্রি হচ্ছে দুই-আড়াই হাজার টাকায়।

শুধু ঠাকুরগাঁও নয়, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, লালমনিরহাটসহ উত্তরাঞ্চলগামী সব বাসের টিকিটই বিক্রি হচ্ছে সরকার নির্ধারিত ভাড়ার প্রায় দ্বিগুণ দামে।

এ অবস্থায় যারা এসি বাসে যেতে চান, তাদের জন্য একটু প্রশান্তিই দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ঈদে অবিশ্বাস্য রকমের ছাড় দিচ্ছে সরকারি এয়ারলাইন্সটি। ২ হাজার থেকে ২ হাজার ৩০০ টাকার মধ্যে পাওয়া যাবে অভ্যন্তরীণ বিভিন্ন রুটের টিকিট।

--------------------------------------------------------
আরও পড়ুন : চাপ বাড়ছে এনবিআরের
--------------------------------------------------------

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছে, ১৯ থেকে ২১ জুন২০১৮ মধ্যে  ঢাকা থেকে সৈয়দপুর রুটের টিকিট পাওয়া যাবে  ২ হাজার টাকায়।

এছাড়া, ঢাকা থেকে রাজশাহীর টিকিটি ২ হাজার, ঢাকাথেকে যশোর ২ হাজার, ঢাকা থেকে বরিশাল ২ হাজার, ঢাকা থেকে

সিলেট ও চট্টগ্রামের টিকিটি পাওয়া যাবে ২ হাজার ৩০০ টাকায়। এই ভাড়ায় ভ্রমণ করা যাবে ১৬ জুন থেকে ২১ জুন ২০১৮ মধ্যে।

অন্যদিকে ৯ জুন থেকে ১৫ জুন,২০১৮ পর্যন্ত সৈয়দপুর, রাজশাহী, যশোর, বরিশাল থেকে ঢাকায় আসা যাবে ২ হাজার টাকায়। একই সময়ে  চট্টগ্রাম ও সিলেট রুটের ভাড়া ২ হাজার ৩০০ টাকা।

এছাড়া সুপরিসর বোয়িং ৭৭৭ ও বোয়িং ৭৩৭ উড়োজাহাজে ঢাকা থেকে চট্টগ্রাম ও সিলেট  এবং সিলেট ও চট্টগ্রাম থেকে ঢাকা রুটে চলমান ২হাজার টাকায় টিকেটের অফারে আগামী ৩০ জুন ২০১৮ পর্যন্ত চালু থাকবে।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ আরটিভি অনলাইনকে বলেন, প্রিয় মানুষের সঙ্গে ঈদ করতে অনেকই দেশের বিভিন্ন গন্তব্যে পাড়ি জমানএই ঈদযাত্রা আরও সহজ ও সাশ্রয়ী করতে বিমান বাংলাদেশের এ অবিশ্বাস্য অফার। ফলে শুধু উচ্চবিত্তের নয়, যে কেউই চাইলে অল্প সময়ে আকাশ পথে প্রিয়জনের কাছে ছুটে যেতে পারবেন।

আরও পড়ুন :

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়