• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বাসভাড়ার টাকায় বিমানে ঈদযাত্রা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০১৮, ১৫:১৮

সড়কপথে ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের দূরত্ব (ঢাকা-রংপুর-ঠাকুরগাঁও) ৩৯৫ কিলোমিটার। প্রতি কিলোমিটারে সরকার নির্ধারিত ভাড়া ১ টাকা ৪২ পয়সা। এ হিসাবে ঢাকা-ঠাকুরগাঁও রুটে আসনভাড়া হওয়ার কথা ৫৬০ টাকা। তবে ঈদ ঘিরে আদায় করা হচ্ছে আসনপ্রতি ৮০০ থেকে ১ হাজার ১০০ টাকা।

আর শীতাতপ নিয়ন্ত্রিত বাসে ভাড়া বৃদ্ধির হার আরো বেশি। রাজধানীর গাবতলীতে বিভিন্ন পরিবহনের কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, ঈদের আগে-পরের কয়েক দিন অনলাইনেও ঠাকুরগাঁওগামী কোনো বাসের টিকিট ৮০০ টাকার কমে মিলছে না। স্বাভাবিক সময়ে শীতাতপ নিয়ন্ত্রিত যেসব বাসের একটি আসনের টিকিট ১ হাজার থেকে ১ হাজার ৩০০ টাকায় পাওয়া যেত, এখন তা বিক্রি হচ্ছে দুই-আড়াই হাজার টাকায়।

শুধু ঠাকুরগাঁও নয়, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, লালমনিরহাটসহ উত্তরাঞ্চলগামী সব বাসের টিকিটই বিক্রি হচ্ছে সরকার নির্ধারিত ভাড়ার প্রায় দ্বিগুণ দামে।

এ অবস্থায় যারা এসি বাসে যেতে চান, তাদের জন্য একটু প্রশান্তিই দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ঈদে অবিশ্বাস্য রকমের ছাড় দিচ্ছে সরকারি এয়ারলাইন্সটি। ২ হাজার থেকে ২ হাজার ৩০০ টাকার মধ্যে পাওয়া যাবে অভ্যন্তরীণ বিভিন্ন রুটের টিকিট।

--------------------------------------------------------
আরও পড়ুন : চাপ বাড়ছে এনবিআরের
--------------------------------------------------------

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছে, ১৯ থেকে ২১ জুন২০১৮ মধ্যে ঢাকা থেকে সৈয়দপুর রুটের টিকিট পাওয়া যাবে ২ হাজার টাকায়।

এছাড়া, ঢাকা থেকে রাজশাহীর টিকিটি ২ হাজার, ঢাকাথেকে যশোর ২ হাজার, ঢাকা থেকে বরিশাল ২ হাজার, ঢাকা থেকে

সিলেট ও চট্টগ্রামের টিকিটি পাওয়া যাবে ২ হাজার ৩০০ টাকায়। এই ভাড়ায় ভ্রমণ করা যাবে ১৬ জুন থেকে ২১ জুন ২০১৮ মধ্যে।

অন্যদিকে ৯ জুন থেকে ১৫ জুন,২০১৮ পর্যন্ত সৈয়দপুর, রাজশাহী, যশোর, বরিশাল থেকে ঢাকায় আসা যাবে ২ হাজার টাকায়। একই সময়ে চট্টগ্রাম ও সিলেট রুটের ভাড়া ২ হাজার ৩০০ টাকা।

এছাড়া সুপরিসর বোয়িং ৭৭৭ ও বোয়িং ৭৩৭ উড়োজাহাজে ঢাকা থেকে চট্টগ্রাম ও সিলেট এবং সিলেট ও চট্টগ্রাম থেকে ঢাকা রুটে চলমান ২হাজার টাকায় টিকেটের অফারে আগামী ৩০ জুন ২০১৮ পর্যন্ত চালু থাকবে।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ আরটিভি অনলাইনকে বলেন, প্রিয় মানুষের সঙ্গে ঈদ করতে অনেকই দেশের বিভিন্ন গন্তব্যে পাড়ি জমানএই ঈদযাত্রা আরও সহজ ও সাশ্রয়ী করতে বিমান বাংলাদেশের এ অবিশ্বাস্য অফার। ফলে শুধু উচ্চবিত্তের নয়, যে কেউই চাইলে অল্প সময়ে আকাশ পথে প্রিয়জনের কাছে ছুটে যেতে পারবেন।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্পেনে বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল
চট্টগ্রামে ঈদে নতুন নোট পাওয়া যাবে ব্যাংকের যেসব শাখায়
ঘণ্টা না পেরোতেই শেষ ১৪ হাজার টিকিট
ঈদ উপলক্ষে দুদিনের টোল ফ্রি ঘোষণা মালয়েশিয়ার
X
Fresh