• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

কমলাপুরে হঠাৎ অভিযান দুদকের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জুন ২০১৮, ১৬:০৪
ছবি সংগৃহীত
আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট প্রাপ্তিতে হয়রানির ঘটনা প্রতিরোধে আজ রোববার অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন- দুদক।

সকাল ১১টায় দুদকের একটি এনফোর্সমেন্ট টিম উপপরিচালক মো. মাহমুদ হাসানের নেতৃত্বে কমলাপুর রেলস্টেশনে আকস্মিক অভিযান চালায়।

তবে প্রথম দিনে ট্রেনের টিকিট ক্রয়-বিক্রয়ে কোনো কালাবাজারি ধরতে পারেনি ওই টিম।

আরটিভি অনলাইনকে দুদক জানিয়েছে, টিমটি স্টেশনে আগত যাত্রীদের সঙ্গে মতবিনিময় করে তাদের অভিযোগ সম্পর্কে জানতে চান। এসময় ভুক্তভোগী কিছু যাত্রী লাইন ভেঙ্গে এবং তদবিরের মাধ্যমে টিকেট ক্রয়-বিক্রয়ের অভিযোগ করেন।

এরপর দুদক টিম তাৎক্ষণিক স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তীর কক্ষে প্রবেশ করেন এবং তাকে টিকেট বিক্রিতে স্বচ্ছতা ও শৃঙ্খলা আনার নির্দেশ দেন।

এছাড়া টিম স্টেশনে কর্তব্যরত রেলওয়ে নিরাপত্তা বাহিনী (জিআরপি) এবং র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) টিমকে টিকিট কালোবাজারিদের দৌরাত্ম্য বন্ধ ও টিকেট ক্রয় বিক্রয়ে শৃঙ্খলা রক্ষায় দৃঢ় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন।

স্টেশন ম্যানেজারকে সঙ্গে নিয়ে ওই টিম যাত্রীদের মাঝে দুদক অভিযোগ কেন্দ্র ১০৬ এর স্টিকার ও লিফলেট বিলি করে। এবং টিকেট ক্রয় বিক্রয় প্রক্রিয়ায় কোনো অনিয়ম, স্বজনপ্রীতি এবং ঘুষ লেনদেনের ঘটনা চোখে পড়লে তাৎক্ষণিকভাবে অভিযোগ করার জন্য অনুরোধ জানায়।

এ প্রসঙ্গে অভিযান পরিচালনা সমন্বয়কারী মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী আরটিভি অনলাইনকে জানান, ঈদের টিকেট ব্যবস্থাপনাকে দুর্নীতিমুক্ত রাখতে দুদক সার্বক্ষণিক নজরদারি করছে। এ নিয়ে কোনো অনিয়ম বা দুর্নীতি হলে ভুক্তভোগী যাত্রীদের পাশে দাঁড়াবে দুদক।

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়