• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দাম বেশি রাখায় ৩ সবজি ব্যবসায়ীকে জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মে ২০১৮, ১৯:৪৭

ঢাকা উত্তর সিটি করপোরেশনের বেঁধে দেয়া দামের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করায় ৩ সবজি ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযোগে ৩ মুদি দোকানীকে একই পরিমাণ জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার ও শ্যামলীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এই জরিমাণ করে।

নির্বাহী ম্যজিস্ট্রেট মো. সাজিদ আনোয়ার ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন।

তাছাড়া ফুটপাত ও জনগণের চলাচলের রাস্তা দখল করে ব্যবসা পরিচালনার অপরাধে স্থানীয় সরকার আইন ২০০৯ অনুযায়ী ২টি ব্যবসা প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শ্যমলীতে অস্বাস্থ্যকর উপায়ে খাবার বিক্রয় করার অপরাধে মুসলিম সুইটস ও কাঁচা লংকা রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মো. সাজিদ আনোয়ার বলেন, পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, অবৈধ দখল উচ্ছেদ ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। বিভিন্ন অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আজ বৃহস্পতিবার সর্বমোট ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছ। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত অব্যাহত থাকবে।

এমসি/এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
রাজধানীকে সুন্দর করতে রাজনৈতিক সদিচ্ছা জরুরি : আইইবি
প্রভাসের নতুন সিনেমার স্বত্ব বিক্রি হলো যত টাকায়
শিশু অপহরণ করে বিক্রি করতো চক্রটি
X
Fresh