• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সাবমেরিন ক্যাবল সংস্কারে ইন্টারনেটে ধীরগতি আরও ৩ দিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মে ২০১৮, ১৪:৪২
ছবি সংগৃহীত

দেশে ধীরগতিতে চলছে ইন্টারনেট সেবা। গত শুক্রবার থেকেই দেশের বেশকিছু এলাকায় ইন্টারনেটের সেবা বিঘ্নিত হতে দেখা যায়। এটি চলবে আরও ৩ দিন।

রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাবমেরিন ক্যাবলের ভারতের চেন্নাই অংশে রক্ষণাবেক্ষণের কাজ চলছে। এ কারণে শুক্রবার থেকে দেশে ডেটা সার্ভিস বিঘ্নিত হচ্ছে। আগামী ২৪ মে পর্যন্ত এই অবস্থা চলবে।

এ সময়ে সাবমেরিন ক্যাবলের বাংলাদেশ অংশের সব সার্কিট বন্ধ থাকবে। সার্কিট বন্ধ থাকার কারণেই ইন্টারনেট সেবায় ধীরগতির সম্মুখীন হতে হচ্ছে গ্রাহকদের।

বিএসসিসিএল সূত্রে জানা গেছে, ইন্টারনেট নির্বিঘ্ন রাখতে এরই মধ্যে বিকল্প উপায়ে ব্যান্ডউইথের ব্যবস্থা করা হয়েছে। এর পরও কিছু সময়ের জন্য ইন্টারনেটে ধীরগতি থাকতে পারে।

--------------------------------------------------------
আরও পড়ুন : সিআইপি হলেন ওমান চট্টগ্রাম সমিতির ৬ সদস্য
--------------------------------------------------------

উল্লেখ্য, SEA-ME-WE 4 নামক অপটিক্যাল ফাইবার সাবমেরিন কমিউনিকেশন সিস্টেমটির মাধ্যমে বাংলাদেশসহ আরও ১৩টি দেশ পরস্পরের মধ্যে টেলিযোগাযোগ ও ইন্টারনেট সেবা চালিয়ে যাচ্ছে। ১৮ হাজার ৮০০ কিলোমিটার লম্বা ক্যাবলটি দক্ষিণ পূর্ব এশিয়া, ভারতীয় উপমহাদেশ, মধ্যপ্রাচ্য ও ইউরোপের মধ্যে ইন্টারনেট যোগাযোগের মেরুদণ্ড হিসেবে কাজ করে যাচ্ছে।

আরও পড়ুন :

কেএইচ/এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোকা-কোলায় চাকরির সুযোগ, কর্মস্থল ঢাকা 
নিয়োগ দেবে বে গ্রুপ, থাকছে না বয়সসীমা
নিয়োগ দেবে ইউএস-বাংলা, সাপ্তাহিক ছুটি ২ দিন
ব্যাংক এশিয়ায় নিয়োগ বিজ্ঞপ্তি, বয়স ৪০ হলেও আবেদন
X
Fresh