• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বসুন্ধরা সিটিতে দোকানকর্মীদের রোষানলে শুল্ক কর্মকর্তারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মে ২০১৮, ১৫:৩৯

বসুন্ধরা শপিং কমপ্লেক্সে অভিযানে গিয়ে কয়েকজন শুল্ক কর্মকর্তা ব্যবসায়ী ও দোকানকর্মীদের রোষানলে পড়েছেন বলে অভিযোগ উঠেছে।

আজ শনিবার রাজধানীর পান্থপথে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে শুল্ক ফাঁকি দিয়ে আনার অভিযোগে কয়েকটি দোকানে অভিযান চালানো হয়। এসময় প্রায় ১৫০ মোবাইল ফোন জব্দ করা হয়। যার বাজারমূল্য প্রায় এক কোটি টাকা।

জানা গেছে, মোবাইল ফোন জব্দ করে বের হয়ে আসার পথে ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের রোষানলে পড়েন এডিজি জিয়া উদ্দিনসহ শুল্ক গোয়েন্দার বেশ কয়েকজন কর্মকর্তা। তাদের নিরাপত্তায় শপিং কমপ্লেক্সের সামনে জড়ো হন র‌্যাব ও পুলিশ সদস্যরা।

অভিযান শেষে এডিজি জিয়া উদ্দিন গাড়ি ঘুরিয়ে বেরোতে চাইলে সামনে ব্যারিকেড দিয়ে বসে পড়েন ব্যবসায়ী ও কর্মচারীরা। ব্যারিকেডের মুখে শুল্ক গোয়েন্দা জিয়া উদ্দিন ও তার টিম আটকা পড়ে।

--------------------------------------------------------
আরও পড়ুন : মেয়রের কথা রাখেনি ব্যবসায়ীরা
--------------------------------------------------------

এসময় বিক্ষোভরত এক ব্যবসায়ীকে বলতে শোনা যায়, যদি অন্যায়ভাবে মোবাইলগুলো বাজারে আনা হয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক। কিন্তু ব্যবস্থা নেয়ার নামে হয়রানি সহ্য করা যায় না। আবার শুল্ক গোয়েন্দারা যে মোবাইল নিয়ে যায়, তা আর ফেরত দেয় না।

অবরুদ্ধ থাকা শুল্ক কর্মকর্তা জিয়াউদ্দিন বলেন, নিয়ম মেনে বসুন্ধরা মার্কেটে অভিযান পরিচালনা করা হচ্ছে। এক ব্যবসায়ী ক্ষুব্ধ হলে তাদেরকে বলা হয়েছে, প্রয়োজনীয় কাগজ পরীক্ষা করে মোবাইল ফেরত দেয়া হবে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, এদিন মোট তিনটি টিম বসুন্ধরা সিটিতে অভিযানে গিয়েছিল। দুটি টিম বের হয়ে আসলেও একটি টিমকে সেখানে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে শুনেছি।

তিনি জানান, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে মোবাইল ফোন জব্দ করার ঘটনাকে কেন্দ্র করে দুপুরের দিকে রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন মোবাইল ব্যবসায়ীরা।

আরও পড়ুন :

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে যাত্রীবাহী বাস থেকে এক কেজি কোকেন জব্দ
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
ইসরায়েলে ইরানের হামলা, বাইডেন-নেতানিয়াহুর ফোনালাপ
ইরানের জব্দ করা ইসরায়েলি জাহাজে ১৭ ভারতীয় নাগরিক
X
Fresh