• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

রাজধানীতে আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন অনুষ্ঠিত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ এপ্রিল ২০১৮, ২৩:৫০
টেকসই ব্যবসার জন্যই মানবসম্পদ-এই প্রতিপাদ্য নিয়ে আজ শনিবার রাজধানীর বনানীস্থ সেনামালঞ্চে ৭ম বিএসএইচআরএম আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

দেশের প্রায় তিন হাজার মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এই সম্মেলনের আয়োজন করে।

‘টেকসই ব্যবসার জন্যই মানবসম্পদ’ শিরোনামে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসএইচআরএম-এর প্রেসিডেন্ট ও কনফারেন্স পেট্রন মো. মোশাররফ হোসেন।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল মান্নান। সভাপতিত্ব করেন বিএসএইচআরএম-এর ভাইস প্রেসিডেন্ট মো. মাশেকুর রহমান খাঁন। সম্মেলনে বিএসএইচআরএম-এর কর্মকর্তাবৃন্দ ছাড়াও দেশি-বিদেশি বিশেষজ্ঞগণ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

মিডিয়া ও ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স ফরেন কানেক্টিভিটি কমিটির মো. রওশন আলী বুলবুল বলেন, ব্যবসাকে টিকিয়ে রাখার জন্যই মানবসম্পদ ডিপার্টমেন্টকে অধিক গুরুত্ব দিতে হবে। আর এ জন্য মিডিয়াকেও এগিয়ে আসতে হবে।

সম্মেলনে বিদেশি আলোচক হিসেবে উপস্থিত ছিলেন-শ্রীলঙ্কার ইনস্টিটিউট অব পার্সোনেল ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট ড. অজন্তা সুজেয়া ধর্মসিরি, সদ্য সাবেক প্রেসিডেন্ট রোহিথা আম্রাপালা, হংকং ইনস্টিটিউট অব হিউম্যান রির্সোচ ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট ডেভিড লি চি-মিং এবং অস্ট্রেলিয়ান মানবসম্পদ প্রতিষ্ঠানের মানবসম্পদ ও সংস্কৃতির মহাব্যবস্থাপক রোজমেরী গায়াট।

কৌশলী তথ্য প্রদানের মধ্য দিয়ে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে মানবসম্পদ কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি প্যানেল আলোচনায় উঠে আসে। প্রতিষ্ঠানে শোভন কর্মক্ষেত্র নিশ্চিতকরণে মালিক ও মানবসম্পদের মধ্যকার সহযোগিতামূলক ভূমিকা নিয়ে প্যানেল আলোচনা হয়। ১৮টি দেশের প্রায় এক হাজার মানবসম্পদ পেশাজীবী এ সম্মেলনে অংশগ্রহণ করেন।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়