• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেশে মোবাইলফোন সেট উৎপাদনে সুবিধা দেবে সরকার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ এপ্রিল ২০১৮, ১৯:৪৬

আমদানিকে নিরুৎসাহিত করতে দেশে মোবাইলফোন সেট উৎপাদনকারীদের সুবিধা দিয়ে আগামী অর্থবছরের বাজেট প্রণয়ন করা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবনে প্রাক-বাজেট আলোচনায় তিনি এ কথা জানান।

এ সময় সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবার ওপর আরোপিত সাড়ে চার শতাংশ উৎসে মূল্য সংযোজন কর সম্পূর্ণ তুলে দেয়াসহ কয়েকটি প্রস্তাব দেয় ইলেট্রনিক ও আইসিটি খাতের কয়েকটি সংগঠন।

--------------------------------------------------------
আরও পড়ুন : রোবিমান বাংলাদেশে ২০ শতাংশ ছাড়!
--------------------------------------------------------

প্রাক-বাজেট আলোচনায় সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবার ওপর আরোপিত সাড়ে চার শতাংশ উৎসে মূল্য সংযোজন কর পুরোপুরি তুলে নেয়ার পাশাপাশি বাজেটে নতুন উদ্যোক্তাদের সুবিধা দিতে ১৭টি প্রস্তাব দেয় এ খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস- বেসিস।

সংগঠনগুলোর দাবির প্রেক্ষিতে এনবিআর চেয়ারম্যান জানান, আগামী বাজেটে নতুন শিল্প উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সুবিধা দেয়া হবে। সেই সঙ্গে যারা দেশে মোবাইলফোন সেট উৎপাদন করবেন, তারা সুবিধা পাবেন।

অনুষ্ঠানে চলতি অর্থবছরে রাজস্ব ঘাটতি নিয়েও কথা বলেন তিনি।

গতকাল মঙ্গলবার বেসরকারি গবেষণা সংস্থা সিপিডি এক অনুষ্ঠানে জানায়, আগামী অর্থবছরে রাজস্ব ঘাটতি ৫০ হাজার কোটি টাকা অতিক্রম করবে।

এ বক্তব্যে ভিন্নমত জানিয়ে মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, সিপিডি যা বলেছে সেটা হবে না। ২০১৮-১৯ অর্থবছরে এ ঘাটতি তার কম হবে।

আরও পড়ুন :

এসআর/সি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাজারে এল শাওমির নতুন পোকো ফোন
ইন্টারনেট গ্রাহক কমেছে ৩৫ লাখ
স্মার্টফোনের মাধ্যমে জনগণের ওপর নজরদারি করছে সরকার : ফখরুল
ই-লাইসেন্সধারীদের জন্য সুসংবাদ
X
Fresh