• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিমান বাংলাদেশে ২০ শতাংশ ছাড়!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ এপ্রিল ২০১৮, ১৭:৩৯

রাজধানী‌তে শুরু হতে যাচ্ছে তিন‌ দিনের বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার (বিটিটিএফ)। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আগামী ১৯ এপ্রিল থেকে এই মেলা শুরু হবে। চলবে ২১ এপ্রিল পর্যন্ত। এই মেলা উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬টি আন্তর্জাতিক রুটে ২০ শতাংশ ছাড় দিচ্ছে। অর্থাৎ ২০ শতাংশ ছাড়ে বিমান বাংলাদেশে করে ঘুরে আসতে পারবেন ভ্রমণপিপাসুরা।

অষ্টম বারের মতো এ মেলার আয়োজন করেছে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। মেলায় ১০টি প্যাভিলিয়ন, ১৮টি মিনি প্যাভিলিয়নসহ ১৬০টি স্টল থাকবে।

১৯ এপ্রিল সকালে পর্যটন মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বিমান ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল।

বিমান বাংলাদেশ জানিয়েছে, মেলা উপলক্ষে দেশি-বিদেশি পর্যটকদের উৎসাহিত করতে এবং ভ্রমণ পিপাসুদের জন্য ঢাকা থেকে ব্যাংকক, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, কুয়ালালামপুর, কোলকাতা ও কাঠমান্ডু রুটে ইকোনমি ক্লাসে ২০ শতাংশ ছাড় দেওয়া হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : আয় কত টাকা, লুকোচুরি কেন ট্রাম্পের?
--------------------------------------------------------

মেলায় বিমানের ষ্টল হতে ঢাকা-ব্যাংকক-ঢাকা রিটার্ন ভাড়া ১৭ হাজার ৬৩১ টাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ২২ হাজার ৫৩৫ টাকা, ঢাকা-ইয়াংগুন-ঢাকা ২৪ হাজার ৩১৮ টাকা, ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ২০ হাজার ৪৬৯ টাকা, ঢাকা-কোলকাতা-ঢাকা ৯ হাজার ৯১৯ টাকা রাখা হবে।

এছাড়া ঢাকা-কাঠমান্ডু-ঢাকা ১৫ হাজার ২০১ টাকা এবং চট্টগ্রাম-কোলকাতা-চট্টগ্রাম ১০ হাজার ৫৮১ টাকায় টিকেট ক্রয় করা যাবে। টিকেট ক্রয়ের জন্য পাসপোর্ট অথবা পাসপোর্টের ফটোকপি সঙ্গে আনতে হবে।

এসময় আন্তর্জাতিক অন্যান্য রুটে ৭ শতাংশ এবং অভ্যন্তরীণ রুটে ১০ শতাংশ ছাড়ে টিকেট কেনা যাবে। মেলা পরিদর্শনে আসা দর্শনার্থীদের জন্য প্রবেশ টিকেটে র‌্যাফেল ড্র-এর মাধ্যমে সৌজন্য টিকেটের ব্যবস্থা থাকবে যেখানে পুরস্কার হিসেবে থাকছে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে কাপল রিটার্ন টিকেট।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

আরও পড়ুন :

এসআর/সি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে 
মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
হোয়াটসঅ্যাপে ইন্টারনেট ছাড়াই পাঠানো যাবে ছবি-ভিডিও-ডকুমেন্ট
তাপপ্রবাহে ‘অতি উচ্চঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ
X
Fresh