• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

মোবাইলফোন অপারেটরদের বকেয়া দিতে বললো এনবিআর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ এপ্রিল ২০১৮, ১৯:৪৯ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ১৯:৫৫
দেশের বেসরকারি খাতের মোবাইলফোন অপারেটরদের বকেয়া রাজস্ব পরিশোধ করতে বললেন এনবিআর চেয়ারম্যান  মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

সোমবার রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবন সভাকক্ষে মোবাইলফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) সঙ্গে আয়োজিত প্রাক-বাজেট আলোচনায় তিনি এ কথা বলেন।

বর্তমানে মোবাইলফোন অপারেটরদের কাছে এনবিআরের এক হাজার কোটি টাকার ওপরে রাজস্ব বকেয়া রয়েছে।

এনবিআর চেয়ারম্যান বলেন, ইন্টারনেট ব্যবহারের ওপর থেকে সম্পূর্ণরূপে ভ্যাট প্রত্যাহারসহ আপনাদের আরও কিছু প্রস্তাবনা রয়েছে। আপনারা এসব প্রস্তাবনা নিয়ে আমাদের সঙ্গে আলাদাভাবে বসেন। যৌক্তিক প্রস্তাবনা-ইতিবাচক দৃষ্টিতে দেখা হবে। তবে আপনাদের কাছে যে বকেয়া রাজস্ব পাওনা রয়েছে- এগুলো পরিশোধ করুন।

যেসব বকেয়া রাজস্বের ক্ষেত্রে মামলা রয়েছে- এগুলো দ্রুত নিষ্পত্তি করতে তিনি বিকল্প বিরোধ নিষ্পত্তিতে (এডিআর) যাওয়ার পরামর্শ দেন।

অ্যামটব নেতৃবৃন্দ আগামী বাজেটে ইন্টারনেট ব্যবহারের ওপর থেকে ভ্যাট সম্পূর্ণরূপে প্রত্যাহারের দাবি করেন। তারা বলেন, ইন্টারনেট ব্যবহারের ওপর থেকে ভ্যাট তুলে নেয়া হলে তা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বেসরকারি মোবাইল ফোন অপারেটরর রবির প্রধান নির্বাহী কর্মকর্তা মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ইন্টারনেট ব্যবহার থেকে ভ্যাট তুলে নিলে খরচ কমবে এবং ইন্টারনেট ডেটার ব্যবহার বাড়বে। তাতে সরকারের সামগ্রিক আয় বৃদ্ধি পাবে।

অ্যামটবের পক্ষ থেকে করপোরেট করহার হ্রাস এবং দ্বৈত কর প্রত্যাহারের প্রস্তাবনা তুলে ধরা হয়।

এসআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়