• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

বিষমুক্ত সবজি-ফলের নতুন ব্র্যান্ড ’শুদ্ধ’ আনলো স্বপ্ন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ এপ্রিল ২০১৮, ১৬:১২
খোলাবাজার থেকে খাবার, সবজি বা ফল কিনলে অনেক সময়ই নিরাপদ খাবারের মৌলিক অধিকারটি নিশ্চিত করা সম্ভব হয় না। এরই পরিপ্রেক্ষিতে গ্রাহকদের নিরাপদ খাবার সরবরাহের প্রত্যয়ে স্বপ্ন নিয়ে এলো বিষমুক্ত সবজি ও ফলের ব্র্যান্ড ‘শুদ্ধ’।

রোববার রাজধানীতে ‘শুদ্ধ’ ব্র্যান্ডটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির। এছাড়া ইউএসএআইডির চিফ অব পার্টি (সিওপি-এগ্রিকালচারাল ভ্যালু চেইন) পল বানডিক, ডেপুটি সিওপি-এগ্রিকালচারাল ভ্যালু চেইন বানি আমিন, ইউএসএআইডি বাংলাদেশের প্রাইভেট সেক্টর অ্যাডভাইজার অনিরুদ্ধ হোম রায়, স্বপ্নের বিজনেস ডিরেক্টর সোহেল তানভির খান ও সাইফুল আলম, অপারেশনস ডিরেক্টর আবু নাছের, চিফ অব সেলস শামসুদ্দোহা শিমুল প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

‘শুদ্ধ’ ব্র্যান্ডের মাধ্যমে ক্রেতাদের কাছে নিরাপদ খাদ্য পৌঁছে দিতে স্বপ্ন সরাসরি কৃষকদের কাছ থেকে কৃষিপণ্য সংগ্রহ করছে। উদ্যোগটির অংশ হিসেবে তারা দেশের দক্ষিণাঞ্চলের ২০০ কৃষককে প্রশিক্ষণ দিচ্ছে। তারা বিষাক্ত রাসায়নিকমুক্ত কৃষিপণ্য উৎপাদন করবে। একই সঙ্গে মধ্যস্বত্বভোগী না থাকায় কৃষকরা লাভবান হবেন।

উল্লেখ্য, স্বপ্ন আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডির এভিসি (এগ্রিকালচারাল ভ্যালু চেইনস) প্রজেক্টের সহায়তায় ২০১৭ সালে প্রথম গ্লোবাল গ্যাপের সঙ্গে কাজ শুরু করে। গ্লোবাল গ্যাপ হলো একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান, যারা মূলত সঠিক পদ্ধতি অবলম্বন করে কৃষিপণ্য উৎপাদন ও বিপণন করা প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি দেয়। ভারতীয় উপমহাদেশে রিটেইল ক্যাটাগরিতে স্বপ্ন প্রথম ও একমাত্র গ্লোবাল গ্যাপ মেম্বার।

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়